সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্যারোলে ছাড়া পেয়ে আচমকাই নিখোঁজ ডক্টর বম্ব।

News Sundarban.com :
জানুয়ারি ১৭, ২০২০
news-image

 প্যারোলে ছাড়া পেয়ে আচমকাই নিখোঁজ হয়ে গিয়েছিল ডক্টর বম্ব। ১৯৯৩ মুম্বই বিস্ফোরণের অন্যতম দোষী জলিস আনসারি শেষমেশ উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার। প্যারোলে মুক্তি পাওয়ার পর চম্পট দেয় আনসারি। তার পর থেকেই মহারাষ্ট্র প্রশাসনের ঘুম উড়েছিল। মহারাষ্ট্র অ্যান্টি টেরর স্কোয়াড গোটা মুম্বইতে নজরদারি শুরু করেছিল। কিন্তু কোথাও খোঁজ পাওয়া যাচ্ছিল না ডক্টর বম্ব-এর। শেষমেশ উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার করা হয় তাঁকে।

৯৩-এ মুম্বইয়ের সিরিয়াল ব্লাস্ট মামলায় অন্যতম অভিযুক্ত ডক্টর বম্ব। বৃহস্পতিবার প্য়ারোলে ছাড়া পাওয়ার পর চম্পট দিয়েছিল ৬৮ বছরের আনসারি। একদিনের মধ্যেই কানপুরে গ্রেফতার করা হয়েছে তাঁকে। কানপুরের একটি মসজিদ থেকে বেরিয়ে নিকটবর্তী স্টেশনের দিকে যাচ্ছিল ডক্টর বম্ব। সেই সময়ই উত্তরপ্রদেশ পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স গ্রেফতার করে তাঁকে। উত্তরপ্রদেশের কবির নগর জেলার অধিবাসী আনসারি। রয়েছে এমবিবিএস ডিগ্রি। পুলিস জানিয়েছে, নেপাল সীমান্ত দিয়ে পালানোর ফন্দি আঁটছিল সে। সারা দেশে প্রায় ৫০টি বোমা বিস্ফোরণের ঘটনায় নাম জড়িয়েছে ডক্টর বম্ব-এর।

ইন্ডিয়ান মুজাহিদিন, সিমি-র মতো জঙ্গি সংগঠনগুলির সঙ্গে যোগাযোগ রয়েছে তাঁর। বোমা বানানোয় পারদর্শী আনসারি। তাই তাঁর নাম ডক্টর বম্ব। ২০০৮ মুম্বই বিস্ফোরণের পরও নাম জড়িয়েছিল তাঁর। তিন সপ্তাহের প্যারোলে মুক্তি পেয়েছিল আনসারি। রাজস্থানের আজমের সেন্ট্রাল জেলে রাখা হয়েছিল তাঁকে। শুক্রবারই প্যারোলের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল তাঁর।