শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অসুস্থ এক বৃদ্ধ কে ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি করালেন রেলপুলিশ

News Sundarban.com :
জানুয়ারি ১৩, ২০২০
news-image

ক্যানিং : অসুস্থ এক বৃদ্ধ কে উদ্ধার করে চিকিৎসার জন্য ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি করালেন ক্যানিং ষ্টেশনের রেলপুলিশ।এমন ঘটনায় আরো একবার মানবিক দৃষ্টান্ত স্থাপন করলো ক্যানিং ষ্টেশনের কর্তব্যরত রেলপুলিশ। সময়টা সোমবার সকাল ৮ টা বেজে ৫৬ মিনিট।সবে মাত্র ডাউন শিয়ালদহ-ক্যানিং লোকাল ট্রেনটি ক্যানিং ষ্টেশনের ২ নম্বর প্লাটফর্মে এসে দাঁড়িয়েছে।উত্তরের বাতাস আর কনকনে ঠান্ডার মধ্যে ক্যানিং ষ্টেশনে সব যাত্রী যখন নেমে যে যার গন্তব্যে রওনা হয়েছে।সেই সময় ট্রেনের মধ্যে গুরুতর অসুস্থ অবস্থায় পড়ে বয়েছেন বছর পঞ্চান্ন’র বৃদ্ধ বিজয় গায়েন।অন্যদিকে সাধারণ যাত্রীরা এমন দৃশ্য দেখে সাহায্যের হাত বাড়িয়ে না দিয়ে যে যার গন্তব্যে চলে যায়। আর এমন ঘটনা নজরে পড়ে কর্তব্যরত রেলপুলিশের। তাঁরা ট্রেনের মধ্যে থেকে অসুস্থ বৃদ্ধকে তৎক্ষণাদ উদ্ধার করে চিকিৎসার জন্য ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন এই বৃদ্ধ।
রেলপুলিশ সুত্রের খবর এদিন সকালে সল্টলেকে এক আত্মীয়ের বাড়ী থেকে উত্তর ২৪ পরগনা জেলার হিঙ্গলগঞ্জ এলাকার বাড়ীতে ফিরছিলেন।সেই সময় ডাউন ক্যানিং লোকাল ট্রেনের মধ্যে গুরুতর অসুস্থ হয়ে পড়েন এই বৃদ্ধ।কর্তব্যরত রেলপুলিশ বৃদ্ধকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করে ঐ বৃদ্ধের বাড়ীতে খবর পাঠায়।রেলপুলিশের দাবী ঐ বৃদ্ধের বাড়ীর লোকজন কে খবর পাঠানো হয়েছে।তারা ক্যানিং মহকুমা হাসপাতাল আসবেন।বৃদ্ধ বিজয় গায়েন সুস্থ হয়ে গেলে তাকে বাড়ীতে নিয়ে যাবেন।
তবে বৃদ্ধকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করার জন্য বেলপুলিশের এমন মানবিক দৃষ্টান্তকে প্রশংসা করেছেন বৃদ্ধের পরিবার পরিজনেরা।