সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাশ্মীরে জঙ্গিদের গাড়ি থেকে গ্রেফতার ডিএসপির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ব্যাপারে অত্যন্ত কড়া মনোভাব দেখাল পুলিস

News Sundarban.com :
জানুয়ারি ১২, ২০২০
news-image

কাশ্মীরের কুলগামে জঙ্গিদের গাড়ি থেকে গ্রেফতার ডিএসপি দেবিন্দর সিংয়ের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ব্যাপারে অত্যন্ত কড়া মনোভাব দেখাল জম্মু ও কাশ্মীর পুলিস।  আইজি বিজয় কুমার জানিয়েছেন, দেবিন্দর সিংয়ের বিরুদ্ধে জঙ্গি হিসেবেই ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার শ্রীনগরে এক সাংবাদিক সম্মেলন বিজয় কুমার বলেন,  ২ জঙ্গির সঙ্গে তাদের গাড়িতে  শ্রীনগর-জম্মু হাইওয়েতে গ্রেফতার করা হয় দেবিন্দরকে। গোয়েন্দাদের কাছে খবর ছিল, নাভেদ বাবু ও আলতাফ নামে দুই জঙ্গিকে সঙ্গে নিয়ে জম্মুর দিকে যাচ্ছিলেন দেবিন্দর।

পুলিস সূত্রে খবর, দেবিন্দরের বাড়িতে তাল্লাশি চালিয়ে ৫টি গ্রেনেড ও ৩টি একে ৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে। বিজয় কুমার জানিয়েছেন, দেবিন্দারকে জেরা করবেন আইবি ও র-এর গোয়েন্দারা। অন্যান্য জঙ্গিদের সঙ্গে যে ব্যবহার করা হয় দেবিন্দারের সঙ্গেও সেই একই ব্যবহার করা হবে।

উল্লেখ্য, ২০০১ সালে সংসদে হামলার পর ডিএসপি দেবিন্দর সিং-এর নাম সামনে এসেছিল। আফজল গুরু জেল থেকে চিঠি লিখেছিলেন তাঁর আইনজীবীকে। সেই চিঠিতে দেবিন্দরের নাম উল্লেখ করেছিল আফজল গুরু। তার দাবি ছিল, সংসদ হামলায় জড়িত থাকা জঙ্গি মহম্মদকে দিল্লি নিয়ে যাওয়ার জন্য তাঁর উপর জোর খাটিয়েছিলেন বডগামের হুমহামায় দায়িত্বে থাকা ডিএসপি দেবিন্দর। ২০১৩ সালে আফজল গুরুর ফাঁসি হয়। তার পর সেই চিঠির কথা জানায় আফজল গুরুর পরিবারের সদস্যরা। এর পরও দেবিন্দরের বিরুদ্ধে কেন পদক্ষেপ নেওয়া হয়নি!  তা নিয়ে উঠছে প্রশ্ন।