শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফাঁসি সাজার রায় সংশোধনের আর্জি সুপ্রিম কোর্টে দায়ের করল আসামী বিনয় শর্মা:নিভর্য়াকাণ্ড

News Sundarban.com :
জানুয়ারি ৯, ২০২০
news-image

নিভর্য়াকাণ্ডে দিল্লির পাতিয়ালা হাউস মৃত্যু পরোয়ানা জারি করার পর, দোষীদের হাতে শেষ দুটি ‘হাতিয়ার’ বেঁচে ছিল। তার মধ্যে একটি, রায় সংশোধনের আর্জি সুপ্রিম কোর্টে দায়ের করল আসামী বিনয় শর্মা। যদি বিনয়ের আর্জি গৃহীত হয়, তাহলে তার ফাঁসির সাজার সময় পিছিয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই মামলায় আসামীর আইনজীবী দাবি, তাঁর মক্কেলের আর্জি রাজনৈতিক এবং প্রশাসনিক প্রভাব সরিয়ে শোনা হোক। মামলার শুরু থেকেই মিডিয়া এবং রাজনৈতিক প্রভাব ছিল। তাঁর মক্কেল নিরপেক্ষ বিচার পায়নি বলে আইনজীবী এ পি সিংয়ের অভিযোগ।

গত ৭ জানুয়ারি নির্ভয়া কাণ্ডে ধর্ষণ ও খুনের মামলায় ৪ দোষী মুকেশ সিং (৩২), পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬) এবং অক্ষয় সিং(৩১)কে ফাঁসি সাজার সময় জানিয়ে দেয় দিল্লির পাতিয়ালা হাউজ। তিহাড় জেল কর্তৃপক্ষকে মৃত্যু পরোয়ানা নির্দেশ দিয়ে বলা হয়েছে ২২ জানুয়ারি সকাল ৭ টায় দোষীদের ফাঁসি হবে। এ দিন বিনয় শর্মার তরফে সুপ্রিম কোর্টে রায় সংশোধন (কিউরেটিভ পিটিশন) আবেদন করা হয়েছে।

আইনজ্ঞরা জানাচ্ছেন, সুপ্রিম কোর্ট এই রায় সংশোধনের আর্জি খারিজ করে দিলে শেষ পথ খোলা থাকবে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন। সেই আর্জিও যদি খারিজ হয়ে যায়, তাহলে আর কোনও পথই খোলা থাকবে না। কিন্তু যদি বিনয় শর্মার আর্জি গৃহীত হয় এবং শুনানি চলে, তাহলে অন্যান্য দোষীদের কাছে একই পথ খোলা থাকবে।