মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২২ জানুয়ারি সকাল ৭টায় নির্ভয়া কাণ্ডে ৪ দোষী সাব্যস্তদের মৃত্যুদণ্ড

News Sundarban.com :
জানুয়ারি ৮, ২০২০
news-image

নির্ভয়া কাণ্ডে ৪ দোষী সাব্যস্তদের মৃত্যু পরোয়ানা জারি করল দিল্লির পাটিয়ালা হাউস। আগামী ২২ জানুয়ারি সকাল ৭টায় তিহাড় জেলকে দোষীদের ফাঁসি কার্যকর করতে বলা হয়েছে। বুধবার তিহাড় জেল থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ৪ দোষী মুকেশ সিং, পবন গুপ্তা, বিনয় শর্মা এবং অক্ষয় সিংকে এই রায় শোনান বিচারক সতীশ অরোরা।

২০১৮ সালে দোষীদের শাস্তির সাজা দ্রুত শোনানোর জন্য দিল্লির পাটিয়ালা হাউজে মামলা করে নির্ভয়ার পরিবার। একাধিক বার আর্জি জানানো সত্ত্বেও আইনের বাধ্যবাধকতায় আদালতের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে দেরী হয়েছে। কিন্তু এ দিন এই রায় শোনার পর কার্যত আনন্দে কান্নায় ভেঙে পড়েন নির্ভয়ার মা। তিনি জানান, এত দিনের লড়াই সার্থক হল। আমার মেয়ে এত দিনে বিচার পেল। দেশের সব নির্যাতিতার পরিবারের কাছে আনন্দের দিন। এই রায় দেশের বিচার ব্যবস্থার উপর আরও আস্থা বাড়ালো।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টে ১৪ দিনের মধ্যে মৃত্যুদণ্ড রায়ের চ্যালেঞ্জ করে আবেদন করতে পারবে। এক-দুদিনের মধ্যে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছেন তাদের আইনজীবী এপি সিং। তাঁর অভিযোগ, এই মামলার উপর শুরু থেকেই মিডিয়া, রাজনৈতিক প্রভাব ছিল। নিরপেক্ষ বিচার হয়নি বলে অভিযোগ দোষীদের আইনজীবীর। দিল্লির মহিলা কমিশন প্রধান স্বাতী মালিওয়াল জানান, এই রায়ে দেশের সব ‘নির্ভয়ার’ জয় হল। গত সাত বছর ধরে আইনি লড়াই চালানোর জন্য নির্ভয়ার মা-বাবাকে কুর্নিশ জানাচ্ছি। নির্ভয়ার বাবা বলেন, এই রায় অন্তত অপরাধীদের মনে ভয় সঞ্চার করবে বলে আশা করছি।