সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্মঘটে রাজ্যকে সচল রাখতে তৎপর পরিবহণ দফতর

News Sundarban.com :
জানুয়ারি ৭, ২০২০
news-image

ধর্মঘটে রাজ্যকে সচল রাখতে তৎপর হয়েছে পরিবহণ দফতর। জানানো হয়েছে, বুধবার ২২ শতাংশ অতিরিক্ত সরকারি বাস চালানো হবে। অন্যান্য বাস, ট্যাক্সি পরিষেবাও স্বাভাবিক রাখতে নির্দেশ দিয়েছে পরিবহণ দফতর। অ্যাপ-ক্যাব পরিষেবাও স্বাভাবিক রাখতে বলা হয়েছে প্রশাসনের তরফে।

 

বাস মালিক সংগঠনের সদস্যরা জানিয়েছেন, ধর্মঘটকে কোনওভাবেই সমর্থন করেন না তাঁরা। কারণ পরিষেবা বন্ধ রাখায় যে বিপুল আর্থিক ক্ষতি হবে তা সামাল দেওয়া সম্ভব নয় না। কাজেই তাদের দাবি, সরকারের তরফে নিরাপত্তার আশ্বাস পেলে অবশ্যই পরিষেবা চালু রাখবেন তারা। কাজেই দুই তরফের মন্তব্যে আপাতত এটুকু স্পষ্ট যে আগামিকাল ধর্মঘট ব্যাহত করে সমস্তরকম পরিষেবা স্বাভাবিক রাখার চেষ্টা করবে রাজ্য সরকার। অ্যাব-ক্যাব মালিকরাও স্বাভাবিক পরিষেবা দেবে বলেই জানিয়েছেন। এক্ষেত্রে তাঁরা মনে করছে এদিন রাস্তায় অন্যান্য দিনের তুলনায় গাড়ি কম থাকায় তাঁদের দিকে কিছুটা হলেও বেশি রাশ থাকতে পারে।

অন্যদিকে পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে যে, ধর্মঘটের জন্য কোনও বাস বা অ্যাব-ক্যাব ভাঙচুর হলে তাঁর ইনসিওরেন্সের দায়িত্ব নেবে সরকার। সেক্ষেত্রে ২৪ ঘণ্টার মধ্যে পরিবহণ দফতরে আবেদন করতে হবে চালক বা মালিককে। পাশাপাশি অভিযোগ দায়ের করতে হবে সংশ্লিষ্ট থানায়। অভিযোগের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বুধবার  বিশেষ কন্ট্রোলরুম খুলছে পরিবহণ দফতর।