বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জেএনইউ ক্যাম্পাসে পড়ুয়াদের মারধরের ঘটনায় চাঞ্চলকর দাবি করল ‘হিন্দু রক্ষা দল’

News Sundarban.com :
জানুয়ারি ৭, ২০২০
news-image

দিল্লিতে জেএনইউ ক্যাম্পাসে ঢুকে পড়ুয়াদের মারধরের ঘটনায় চাপান উতোর চলছেই। বাম ছাত্রদের দাবি এবিভিপির সমর্থরা ক্যাম্পসের বাইরে থেকে লোক এনে তাণ্ডব করেছে। পাল্টা দাবি করেছে এবিভিপিও। এর মধ্যেই চাঞ্চলকর দাবি করল ‘হিন্দু রক্ষা দল’ নামে একটি সংগঠন।  তাদের দাবি আমারাই মেরেছি ছাত্রদের।

সংগঠনের সর্বভারতীয় প্রধান পিঙ্কি চৌধুরী মঙ্গলবার দাবি করেছেন, ৫ জানুয়ারি জেএনইউয়ে হামলা চালিয়েছে আমাদের কর্মীরাই। জেএনইউ দেশবিরোধী লোকজনের আখড়া হয়ে গিয়েছে। এজিনিস মেনে নেওয়া যায় না। জেএনইউয়ে হামলার দায় আমরা নিচ্ছি।  ওরা আমাদেরই লোক।

পিঙ্কি আরও বলেন, দেশভাগ করতে দেব না। দেশের ভালোর জন্যই এই কাজ করেছি। জেএনইউতে যেসব কাজ হতো তা দেশের স্বার্থ বিরোধী। আমরা ভয় পাই না।

এদিকে সূত্রের খবর, পিঙ্কি চৌধুরীর ওই মন্তব্যের পর বিষয়টি খতিয়ে দেখছে পুলিস।  এক্ষেত্রে ভিডিও ফুটেজের সাহায্য নেওয়া হচ্ছে।  কারণ হামলাকারীদের সবাই মুখে ঢাকা দিয়ে এসেছিল।

উল্লেখ্য, গত রবিবার জেএনইউয়ের ক্যাম্পাসে ঢুকে হামলা চালায় একদন মুখোসপরা লোক। তাদের হাতে ছিল লাঠি, কুড়ুল, রড। হোস্টেলে ঢুকে তারা ব্যাপক ভাঙচুর চালায়। মারধর করা হয় বাম ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষকে। আহত হন বহু পড়ুয়া। মারের হাত থেকে রক্ষা পাননি অধ্যাপকরাও। এনিয়ে কয়েকদিন ধরেই তুলকালাম গোটা দেশ।