সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কয়েক দিনের বিরতির পর ফের বৃষ্টিতে ভিজতে পারে রাজ্যে, কারণ পশ্চিমী ঝাঞ্ঝা

News Sundarban.com :
জানুয়ারি ৭, ২০২০
news-image

হাড় কাঁপানো ঠান্ডার হাত থেকে রেহাই মিললেও এবার অন্য বিপত্তি। কয়েক দিনের বিরতির পর ফের বৃষ্টিতে ভিজতে পারে রাজ্যে। কারণ পশ্চিমী ঝাঞ্ঝা। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।

কয়েকদিন ধরে সকালে ঘন কুয়াশায় ঢেকে যাচ্ছে চারদিক। দিনের দিকে রোদের তেজ কিছুটা বাড়ছিল। এবার বৃষ্টির আশঙ্কা। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বুধবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। ফলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিতে ভিজতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম । বৃহস্পতিবার ভিজতে পারে কলকাতা।

মঙ্গলবার থেকে বৃষ্টির পূর্বভাস দেওয়া হয়েছে উত্তরবঙ্গের জেলাগুলির জন্য। বৃহস্পতিবার পর্যন্ত ওই বৃষ্টি চলবে উত্তরবঙ্গের সব জেলাতেই।

অন্যদিকে, শুক্র ও শনিবার কুয়াশার কারণে তাপমাত্রা বাড়বে রাজ্যের। ফলে ঠান্ডা খানিকটা কমবে। ঘন কুয়াশার সতর্কবার্তা দেওয়া হয়েছে উত্তরবঙ্গের ৪ ও দক্ষিণ বঙ্গের ৬ জেলায়। এর ফলে দৃশ্যমানতা খানিকটা কমবে। বুধবার থেকেই বাড়বে রাতের তাপমাত্রা।

এদিকে, পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের জেরে মঙ্গল ও বুধবার ব্যাপক তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে। শিলাবৃষ্টি হতে পারে পঞ্জাব, হরিয়ানা, দিল্লিতে।