বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশুমৃত্যুর সংখ্যা ১০৫, ওই হাসপাতালে স্বাস্থ্য মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য সবুজ গালিচা পাতল হাসপাতাল

News Sundarban.com :
জানুয়ারি ৪, ২০২০
news-image

রাজস্থানে সরকারি হাসপাতালে শিশুমৃত্যুর ঘটনা থামছেই না। গত এক মাসে তা গিয়ে দাঁড়িয়েছে ১০৫-এ। এনিয়ে তুমুল সমালোচনা রাজ্যেজুড়ে। এর মধ্যেই ওই হাসপাতালে স্বাস্থ্য মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য সবুজ গালিচা পাতল হাসপাতাল।

গত ৩৪ দিনে রাজস্থানের কোটায় জে কে লোন হাসপাতালে শিশুমৃত্যুর সংখ্যা ১০৫ ছুঁয়েছে। কিন্তু তা নিয়ে হেলদোল নেই হাসপাতাল কর্মীদের মধ্যে। শুক্রবার হাসপাতাল পরির্দশনে আসার কথা ছিল রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রঘু শর্মার। তাঁকে স্বাগত জানাতে হাসপাতাল গেটে পাতা হয়েছিল সবুজ গালিচা। এনিয়ে তুমুল সমালোচনা শুরু হয়ে যায়। বিপদ বুঝে শেষপর্যন্ত ওই গালিচা সরিয়ে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

গালিচা বিছিয়ে মন্ত্রীকে স্বাগত জানানো হচ্ছে শুনেই হইচই শুরু করে দেয় রাজ্য বিজেপি। এনিয়ে মন্ত্রী রঘু শর্মা সংবাদমাধ্যমে বলেন, গালিচার খবর পেয়েই হাসপাতালের ডিরেক্টরকে ওই ধরনের কোনও কাজ করতে নিষেধ করে দিই। সঙ্গে সঙ্গে হাসপাতালের গেট থেকে গালিচা সরিয়ে নেওয়া হয়।

এদিকে, মন্ত্রী আসছেন শুনে হাসপাতাল সাজানোর জন্য বেশকিছু কাজ করে কর্তৃপক্ষ। হাসপাতালের ভাঙা অংশ মেরামত করা হয় দ্রুত, বিবর্ণ দেওয়ালে চুনকাম করা হয়। শুক্রবার সকালেই নতুন সাজসরঞ্জাম হাজির করা হয়।  শিশুদের ওয়ার্ডে লাগানো হয় নতুন লাইট। হাসপাতাল চত্বর থেকে শুকরও তাড়ানো হয়।