বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে আক্রমণ করতে গিয়ে সুকৌশলে রাহুল গান্ধীকে ‘বিদেশি’ খোঁচা দিলেন অমিত শাহ

News Sundarban.com :
জানুয়ারি ৩, ২০২০
news-image

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে আক্রমণ করতে গিয়ে সুকৌশলে রাহুল গান্ধীকে ‘বিদেশি’ খোঁচা দিলেন অমিত শাহ। তাঁর চ্যালেঞ্জ, CAA নিয়ে পড়াশোনা করুন রাহুল গান্ধী। চাইলে ইতালিতে অনুবাদ করেও পাঠাতে পারেন আইনের প্রতিলিপি।

রাজস্থানের যোধপুরের জনসভায় বিজেপির সর্বভারতীয় সভাপতি বলেন,”চ্যালেঞ্জ করছি। দেশের সংখ্যালঘুদের নাগরিকত্ব চলে যাবে না। রাহুল গান্ধী আইন পড়়ে থাকলে বিতর্কে আসুন। পড়ে না থাকলে ইতালিতে অনুবাদ করেও পাঠিয়ে দিতে পারি। আপনি সেটা পড়ে নিন।” রাজীব গান্ধীর সঙ্গে বিয়ের আগে ইতালির নাগরিক ছিলেন সনিয়া গান্ধীয ইতালিতে মামার বাড়িতেও যান রাহুল। সেই পরিচয় তুলেই খোঁচা দিলেন অমিত শাহ।

এদিন যোধপুরে পাকিস্তান থেকে আসা সংখ্যালঘু উদ্বাস্তুদের সঙ্গে দেখা করেন অমিত শাহ। দেশজুড়ে চালু হওয়া টোল ফ্রি নম্বরে ফোন করে মোদী সরকারকে সমর্থনের আহ্বানও জানান।

বিরোধীদের একবন্ধনীতে ফেলে অমিত শাহ বুঝিয়ে দেন কোনওভাবেই নাগরিকত্ব সংশোধনী আইন প্রত্যাহার করবে না বিজেপি সরকার। তাঁর কথায়,”মমতা বন্দ্যোপাধ্যায়, সপা, বসপা ও কংগ্রেস নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে। সব দলকে বলছি, এক ইঞ্চিও পিছিয়ে আসবে না বিজেপি। কেউ আটকাতে পারবে না। যত ইচ্ছা বিভ্রান্ত করুন। যুবকদের কাছে যাব, সংখ্যালঘুদের কাছে যাব। দেশের মানুষকে বলতে চাই, ধর্মের ভিত্তিতে দেশের বাটোয়ারা হওয়া উচিত নয়। এটা করেছিল কংগ্রেসই।” ​

 

মুসলিমদের ভয় পাওয়ার কারণ নেই বলেও আশ্বস্ত করেছেন অমিত শাহ। তাঁর কথায়,”দেশের মানুষকে বলতে চাই, নাগরিকত্ব সংশোধনী আইনে কোথাও নাগরিকত্ব নেওয়ার কথাই নেই। নাগরিকত্ব দেওয়ার ব্যবস্থা রয়েছে। আপনি মানুষকে বিভ্রান্ত করছেন। জনসভায় বলতে চাই, নাগরিকত্ব সংশোধনী আইন পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানের নির্যাতিত হিন্দু, শিখ, বৌদ্ধ, পার্সি, জৈনদের নাগরিকত্ব দান করা হবে।”