সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

দেশের মানুষকে নাগরিকত্ব সংশোধনী আইন বোঝাতে এবার পথে নামবেন কেন্দ্রীয় মন্ত্রীরা

News Sundarban.com :
জানুয়ারি ৩, ২০২০
news-image

দেশের মানুষকে নাগরিকত্ব সংশোধনী আইন বোঝাতে এবার পথে নামবেন কেন্দ্রীয় মন্ত্রীরা। বাড়ি বাড়ি গিয়ে জনসম্পর্ক অভিযানে (Jan Sampark Abhiyan) পথে নামতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। পশ্চিমবঙ্গে কলকাতায় জনসম্পর্ক অভিযানের  দায়িত্বে থাকছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)।

সপ্তাহখানেক আগেই বিজেপির কার্যনির্বাহী সভাপতি জে পি নাড্ডা ঘোষণা করেছিলেন, দেশজুড়ে বিরোধীদের চ্যালেঞ্জ ছুড়ে পাল্টা প্রচার শুরু করবে BJP। CAA সমর্থনে জনমত গড়ে তুলতে পথে নামা হবে। দেশজুড়ে ২৫০টি সাংবাদিক বৈঠক হবে। এছাড়াও মিটিং, মিছিল সহ অন্যান্য কর্মসূচির পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে জনসম্পর্ক অভিযান করা হবে।

উল্লেখ্য, এরপরই দিন দুয়েক আগেই দিল্লিতে জে পি নাড্ডা ও অমিত শাহ বৈঠক করেন। সেই বৈঠকেই এই দায়িত্ব বণ্টনের রূপরেখা চূড়ান্ত করা হয়। এবার সেই জনসম্পর্ক অভিযানে পথে নামতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। বাংলার দায়িত্বে থাকছেন বাবুল সুপ্রিয়। হয়তো কোনওদিন কলিংবেলের আওয়াজে দরজা খুললেই দেখতে পাবেন আপনার বাড়ির সামনে দাঁড়িয়ে আছেন বাবুল সুপ্রিয়!

প্রসঙ্গত, বাংলা, বিহার ও ঝাড়খণ্ডে CAA নিয়ে প্রচারের সাংগঠনিক কর্মসূচির তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে হেমন্ত বিশ্ব শর্মা ও রাহুল সিহনাকে। একইসঙ্গে এবার বিজেপি শুরু করতে চলেছে জনসম্পর্ক অভিযান। অর্থাৎ, নাগরিক সংশোধনী আইন নিয়ে বিরোধিতার প্রেক্ষিতে এবার বিরোধীদের উপর পাল্টা চারদিক থেকে ‘সাঁড়াশি চাপ’ দেওয়ার কৌশল নিয়েছে বিজেপি। একইসঙ্গে উল্টো পিঠে চলবে মানুষের মন জয়ের চেষ্টাও।