সোমবার, ৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি খেলেছেন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র সেওয়াগ, ভিভিএস লক্ষ্মণদের সঙ্গে,২০০০ সালের শুরুর দিকে এটাই ছিল অন্যতম সেরা ব্যাটিং লাইনআপ

News Sundarban.com :
ডিসেম্বর ৩০, ২০১৯
news-image

ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি খেলেছেন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র সেওয়াগ, ভিভিএস লক্ষ্মণদের সঙ্গে। ২০০০ সালের শুরুর দিকে এটাই ছিল অন্যতম সেরা ব্যাটিং লাইনআপ। কিন্তু এই দলের সেরা ম্যাচ উইনার কে? এবার সেটাই জানালেন বর্তমান বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

একটি সর্বভারতীয় দৈনিকে সাক্ষাত্কারে সৌরভ জানান, “ওপেনার হিসেবে সেওয়াগ ছিল সেরা ম্যাচ উইনার ওই জেনারেশনে।” আসলে বিধ্বংসী ওপেনার হিসেবে সৌরভই তো সেওয়াগকে তুলে নিয়ে এসেছিলেন। কারণ মিডল অর্ডারের তুলনায় ওপেনার হিসেবে বীরুর সাফল্য সবচেয়ে বেশি।

এ প্রসঙ্গে সৌরভ কমফোর্ট জোনের কথা উল্লেখ করে বলেছেন, “আমার নিজের একটা বিশ্বাস ছিল। আমি তাকে(বীরেন্দ্র সেওয়াগ) বলেছিলাম কেউই ব্যাটিংয়ের নির্দিষ্ট পজিশন নিয়ে জন্মায় না। এটা হল তুমি পরিস্থিতির সঙ্গে কীভাবে খাপ খাওয়াতে পারবে।সেরা ক্রিকেটার তৈরি হয়, যখন সে তার কমফোর্ট জোনে ব্যাটিং করতে পারে।”

পাশাপাশি ভারতীয় ওপেনার সুনীল গাভাসকরের সঙ্গে সেওয়াগের তুলনা টেনে সৌরভ বলেন, “ভারতের সেরা ব্যাটসম্যান হিসেবে সুনীল গাভাসকরকে চিহ্নিত করা হয়ে থাকে, এটা ঠিক। কিন্তু ওই মানুষটাও (সেওয়াগ) পিছিয়ে থাকবেন না। দুজনে ভিন্ন সময়ে খেলেছ। একজন অফ স্টাম্পের বাইরের বল ছেড়ে দিতেন এবং বল পুরোনো হতে দিতেন। আর অন্য়জন বিশ্বাস করেন বল মেরেই বলের পালিশ তুলে পুরোনো করতে।”