শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিপুল দেনার জেরে অন্ধকারে এয়ার ইন্ডিয়ার ভবিষ্যৎ

News Sundarban.com :
ডিসেম্বর ৩০, ২০১৯
news-image

বিক্রির জন্য ক্রেতা না পাওয়া গেলে, তা চালানো কঠিন। তাই আগামী বছরের জুন মাসের মধ্যে কেন্দ্র রাষ্ট্রায়ত্ত উড়ান সংস্থাটির পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যেতে পারে বলেই জানালেন সংস্থার এক আধিকারিক।

বিপুল দেনার জেরে অন্ধকারে এয়ার ইন্ডিয়ার ভবিষ্যৎ। বর্তমানে রাষ্ট্রায়ত্ত উড়ান সংস্থাটির ঋণের পরিমান ষাট হাজার কোটি টাকা। যদিও এই সংস্থাকে কেন্দ্র বিক্রি করে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান, এয়ার ইন্ডিয়া-র জন্য বহু লগ্নিকারী আগ্রহ দেখিয়েছে। কিন্তু ভাল মানের ক্রেতা পাওয়া যাচ্ছে না। যার জেরে গোটা প্রক্রিয়াই থমকে রয়েছে।

গত কয়েকমাস ধরে ঋণের বোঝায় ধুঁকতে থাকা এয়ার ইন্ডিয়ার কর্মীরা নিয়মিত তাঁদের বেতন-ভাতা পাচ্ছেন না। নিজেদের ভবিষ্যৎ নিয়ে এই প্রবল অনিশ্চয়তার পরিবেশে বীতশ্রদ্ধ সংস্থার কর্মীরাও। এই পরিস্থিতিতে কেন্দ্রের ওপরে চাপ সৃষ্টির জন্য সাধারণ ধর্মঘট ডাকার চিন্তাভাবনা করছেন তাঁরা। সম্প্রতি মুম্বইয়ে বৈঠকে বসেছিল এয়ার ইন্ডিয়া স্বীকৃত কর্মী সংগঠনগুলি। অবিলম্বে বকেয়া অর্থের দাবিতে গণ ইস্তফার হুঁশিয়ারি দিয়েছেন এয়ার ইন্ডিয়ার ৮০০ পাইলট।