বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ কলকাতায় শীতলতম দিন, সর্বনিম্ন তাপমাত্রা  ১১.১ ডিগ্রি সেলসিয়াস

News Sundarban.com :
ডিসেম্বর ২৮, ২০১৯
news-image

আজ কলকাতায় শীতলতম দিন। সর্বনিম্ন তাপমাত্রা  ১১.১ ডিগ্রি সেলসিয়াস। ২০ ডিসেম্বর পারদ নেমেছিল ১১.৬ ডিগ্রি সেলসিয়াসে। আজ দক্ষিণবঙ্গের নয় জেলা ও উত্তরবঙ্গের চার জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। ঘন কুয়াশার সর্তকতা বাঁকুড়া, বীরভূম ও মুর্শিদাবাদে। শিলাবৃষ্টি হয়েছে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। সব মিলিয়ে রাজ্যজুড়ে মারকাটারি ব্যাটিং করছে শীত। বর্ষশেষেও শীতের আমেজ বজায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে নতুন বছরের শুরুতে বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। ফলে ভিজতে ভিজতেই হয়তো নতুন বছরকে স্বাগত জানাতে হবে।

শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিলমে ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ৬৮ থেকে ৯৯ শতাংশ। ৩০শে ডিসেম্বর পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে জম্মু-কাশ্মীর ও হিমাচল প্রদেশে। সেই ঝঞ্ঝার প্রভাবেই আবহাওয়ার পরিবর্তন হবে। নতুন বছরের প্রথম দিনই বৃষ্টির সম্ভাবনা রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে। ১লা জানুয়ারি কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমের দু-এক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত।

দক্ষিণের পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, মুর্শিদাবাদে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি হয়েছে। উত্তরের জলপাইগুড়ি, মালদা ও দুই দিনাজপুরেও শৈত্যপ্রবাহের সতর্কতা রয়েছে। রবিবার কোল্ড ডে পরিস্থিতি হতে পারে উত্তরবঙ্গের জলপাইগুড়ি মালদা ও দুই দিনাজপুরে।

সর্বনিম্ন তাপমাত্রা
বালুরঘাট ৯.২
কোচবিহার ৯.১
দার্জিলিং ১.৬
জলপাইগুড়ি ৮.২
কালিম্পং ৪
মালদা ৯.৫
শিলিগুড়ি ৫

আসানসোল ৮.২
হুগলি ১২
বাঁকুড়া ৮.৫
বারাকপুর ১০
বহরমপুর ১০
বর্ধমান ৮.৩
ক্যানিং ১১
ডায়মন্ডহারবার ১০
দীঘা ৯.৩
দমদম ১০.৮
হলদিয়া ১১.১
কলাইকুন্ডা ৮.৬
কলকাতা ১১.১
মেদিনীপুর ৯.৬
পানাগড় ৮.৩
পুরুলিয়া ৭
সল্টলেক ১১.৬
শ্রীনিকেতন ৭.৪