বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ছবির ২৫ ডিসেম্বর (25Th December) বড়দিনে মুক্তি পেল প্রথম ট্রেলার

News Sundarban.com :
ডিসেম্বর ২৫, ২০১৯
news-image

রাজ্যের নাম বোম্বাগড়। আর সে রাজ্যেরই রাজা হবুচন্দ্র। তাঁর রানির নাম কুসুমকুমারী। আর রাজার মন্ত্রী হলেন গবুচন্দ্র। এই হবুচন্দ্র রাজা আর তাঁর গবুচন্দ্র মন্ত্রী মিলেই চালান তাঁদের রাজ্যপাট। এমনই এক রূপকথার গল্পের আঙ্গিকেই তৈরি হয়েছে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের নতুন ছবি ‘হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী’র গল্প। ২৫ ডিসেম্বর (25Th December) বড়দিনে মুক্তি পেল ছবির প্রথম ট্রেলার।

অবশ্য ছবির ট্রেলার ২৫ ডিসেম্বর (25th December) মুক্তি পাওয়ার কারণ শুধু বড়দিন নয়, এই দিনটিই ছবি প্রযোজক দেব-এর জন্মদিনও বটে। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘সরকার মশাইয়ের থলে’ এবং ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ (Hobu Chandra Raja, Gobu Chandra Mantri) এই দুটি গল্প থেকেই তৈরি হয়েছে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের এই ছবির চিত্রনাট্য। ছবির গল্পে দেখা যাবে বোম্বাগড়ের রাজত্ব রাজা হবুচন্দ্র নন, এরাজ্য আদপে চালান তাঁর মন্ত্রী গবুচন্দ্র। যে দেশে সকলেই তাঁদের রাজার শাসনে দিব্যি খুশি। প্রজাদের মুখেই শোনা যায় রাজার গুণগান। আবার এই রাজ্যেই মুড়ি আর মিছরির দাম সমান। এ যেন এক উল্টো রাজার দেশে। ছোটদের কথা মাথায় রেখে রূপকথার আঙ্গিকেই এই ছবি তৈরি করা হচ্ছে বলে আগেই জানিয়েছিলেন প্রযোজক দেব। বুধবার বড়দিনে প্রকাশ্যে আসা ছবির ট্রেলারেও তেমনই একটি গল্পের ছবিই ধরা পড়ল। ট্রেলারের দৃশ্য যেন সত্যজিৎ রায়ের ‘গুপী গাইন বাঘা বাইন’, ‘হীরক রাজার দেশে’ কথা মনে করাচ্ছে বলে অনেকেই মনে করছেন।

ছবিতে হবুচন্দ্র রাজার ভূমিকায় দেখা যাচ্ছে অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যয়া, রানি কুসুমকুমারীর ভূমিকায় দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায়কে। আর গবুচন্দ্র মন্ত্রীর ভূমিকায় দেখা যাবে খরাজ মুখোপাধ্যায়কে। পাশাপাশি দেখা যাবে শুভাশিস মুখোপাধ্যায়, গুরুদেব বরুণ চন্দের মত অভিনেতাদেরও। এই ছবির আরও একটি বিশেষত্ব রামোজি ফিল্ম সিটিতে ‘বাহুবলী’ ছবির সেটেই হয়েছে এই ছবির শ্য়ুটিং। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন কবীর সুমন। আগামী বছর গরমের ছুটিতে (১ মে) মুক্তি পাবে দেব এন্টারটেইনমেন্টের (Dev Entertainment Ventures) ছবি হবুচন্দ্র রাজা গবুচন্দ্রমন্ত্রী।