রবিবার, ২৬শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

রাজার বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য করায় সৌদি আরবে গ্রেফতার বেঙ্গালুরুর যুবক

News Sundarban.com :
ডিসেম্বর ২৫, ২০১৯
news-image

রাজার বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য করায় সৌদি আরবে গ্রেফতার বেঙ্গালুরুর যুবক।   অভিযোগ, ওই যুবক শুধু রাজার বিরুদ্ধেই আপত্তিজনক মন্তব্য করেননি, ফেসবুক অ্যাকাউন্ট থেকে তিনি মক্কায় রাম মন্দির তৈরির জন্য হিন্দুদের ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেন।

হরিশ বাঙ্গেরা নামে ওই যুবকের পরিবারের দাবি, হরিশের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।  ফলে যে অভিযোগ উঠছে তা একেবারেই ভিত্তিহীন। কর্ণাটকের উদিপির ওই যুবক সৌদিতে এসি মেকানিক হিসেবে কাজ করতেন। সৌদির কড়া আইনের কথা মাথায় রেখে ভারতের বিদেশ মন্ত্রকের দ্বারস্থ হয়েছে হরিশের পরিবার।

হরিশের স্ত্রী সুমনা এম সংবাদমাধ্যমে জানিয়েছেন, হরিশ কোনও অপরাধ করেনি। তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে আপত্তিকর মন্তব্য পোস্ট করে দেওয়া হয়েছে।  ওই মন্তব্। ছড়িয়ে পড়ার পরই হরিশ তার মুছে ফেলেন ও ক্ষমা চেয়ে নেন। তার পরেও এই সমস্যা। 

মঙ্গলবার বিদেশ মন্ত্রকের পক্ষ থেরে জানানো হয়েছে, হরিশকে গ্রেফতার করে আল হাসরার  আল ইউন থানায় রাখা হয়েছে।  গোটা গঠনার তদন্ত শুরু হয়েছে। এখনও পর্য্নত কোনও চার্জশিট দেওয়া হয়নি।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গোটা বিষয়টি নিয়ে তত্পরতা শুরু করেছে বিদেশ মন্ত্রক। তবে সৌদির কড়া আইনেক কথা মাথায় রেখে বলা যায় সমস্যা মিটতে সময় লাগবে।