বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অবৈধ বোলিং অ্যাকশন, আরও একবার নিষিদ্ধ হলেন পাকিস্তানের মহম্মদ হাফিজ

News Sundarban.com :
ডিসেম্বর ২৫, ২০১৯
news-image

অবৈধ বোলিং অ্যাকশন। আরও একবার নিষিদ্ধ হলেন পাকিস্তানের মহম্মদ হাফিজ। এবার ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন তিনি। ৩৯ বছর বয়সী হাফিজ জানিয়েছেন, তিনি আরও একবার বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে রাজি আছেন। তবে আপাতত হাফিজ ইংল্যান্ড অনুষ্ঠিত কোনও টুর্নামেন্টে বোলিং করতে পারবেন না বলে জানিয়েছে ইসিবি।

৩০ আগস্ট ভাইটালিটি ব্ল্যাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে কাউন্টি দল মিডলসাক্সের হয়ে খেলতে নেমেছিলেন হাফিজ। সমারসেটের বিরুদ্ধে সেই ম্যাচে তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন মাঠের আম্পায়াররা। এরপরই লাফবরো বিশ্ববিদ্যালয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হয় হাফিজকে। পরীক্ষায় দেখা যায়, ওই ম্যাচে বোলিং করার সময় হাফিজের কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকেছিল। এর পরই হাফিজকে ব্যান করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

এর পরই হাফিজ বলেন, ”ইসিবির বোলিং রিভিউ কমিটি নিষেধাজ্ঞার ব্যাপারটি জানিয়েছে। পরীক্ষা প্রক্রিয়ায় ত্রুটি ছিল। তবু বোলিং রিভিউ কমিটি অনুমোদন করেছে। একজন অলরাউন্ডার হিসেবে আমার সুনামের ক্ষতি করল এই সিদ্ধান্ত। তবুও মেনে নিলাম। ইসিবির নিয়ম অনুযায়ী, আইসিসি-র অনুমোদিত সেন্টারে বোলিং অ্যাকশন বিশ্লেষণের জন্য আমি তৈরি।”