বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অসহায় দুঃস্থ শিশুদের সাথে নিয়ে জন্মদিন পালন করলো যুবক

News Sundarban.com :
ডিসেম্বর ২৪, ২০১৯
news-image

ক্যানিং :  প্রতিবছর আত্মীয় বন্ধুবান্ধদের নিয়ে ধূমধাম করে ছোট ছেলের জন্মদিন পালন করেন কলকাতার মানিকতলার বাসিন্দা ব্যবসায়ী দম্পতি মৃণালকান্তি পাত্র ও লক্ষ্মী পাত্র।চলতি বছর ডিসেম্বর মাসেই বাড়ীর ছোট ছেলের জন্মদিন। আর সেই জন্মদিন পালন করার জন্য কলকাতার এই দম্পতি এক ভিন্ন আয়োজন করেন।কলকাতা থেকে দক্ষিণ ২৪ পরগণা জেলার ক্যানিংয়ের মাতলা নদীর তীরবর্তী ডাবু পর্যটন কেন্দ্রে হাজীর হন সোমবার সকালে।
সেখানে বছর ১৮ বয়সের ছোট ছেলে কুনাল পাত্র কে সাথে নিয়ে ডাবু সংলগ্ন বেশ কয়েকটি গ্রামে ঘুরে ঘুরে দুঃস্থ অসহায় শিশুদের একত্রিত করেন।অসহায় দুঃস্থ শিশুদের মধ্যে পরিবারের ছোট ছেলের জন্মদিনের কেক কেটে জন্মদিন পালন করেন কলকাতার এই দম্পতি। পাশাপাশি এদিন সারাদিন শিশুদের নিয়ে পিকনিক স্পট ঘুরে দেখেন এবং খেলাধুলা,গান বাজনায় মেতে ওঠেন কলকাতার এই দম্পতি।
এরপর দুপুরেই সকলে মিলে রান্না করেন। জনা চল্লিশ শিশুকে মধ্যাহ্নভোজের এলাহি ব্যবস্থাও করেন।তাদের মুখে তুলেদেন ফ্রায়েড রাইস,চিলি চিকেন,চাটনি,পাঁপড়, আইসক্রীম সহ রকমারী মিষ্টি।খাওয়ার শেষে দ্বাদশ শ্রেণীতে পাঠরত কুণাল পাত্র তার জন্মদিন কে আরো স্মৃতিমধুর করে তুলতে অসহায় শিশুদের হাতে বই,খাতা,কলম সহ বড়দিনের উপহার সামগ্রী তুলেদেয় সকল দুঃস্থ শিশুদের হাতে।
মৃণাল কান্তি পাত্র বলেন “প্রতিবছর বাড়ীতে আত্মীয় বন্ধুবান্ধবদের নিয়ে ছোট ছেলের জন্মদিন পালন করে থাকি। এবছর ছেলে বায়না করেছিল গ্রামের অসহায় দুঃস্থ শিশুদের সাথে জন্মদিন পালন করার কথা। ছোট ছেলের ইচ্ছায় আমরা মঠেরদিঘী পল্লী সেবা সদন স্বেচ্ছাসেবী সংস্থার সাথে কথা বলে এই অনুষ্ঠান আয়োজন করতে পেরেছি”।
অন্যদিকে স্বেচ্ছাসেবী সংস্থার সম্পাদক খোকন মন্ডল বলেন “প্রত্যন্ত গ্রামে গিয়ে কলকাতার এই দম্পতি তাদের ছোটছেলের জন্মদিন পালন করার ইচ্ছা প্রকাশ করে।তাদের ইচ্ছা পূরণ এবং দুঃস্থ শিশুদের মুখে বড়দিনের প্রাক্কালে হাসি ফোটতে পেরে আমি আনন্দিত।”