শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পন্থের কিপিং স্কিল বাড়ানোর জন্য বিশেষজ্ঞ কিপিং কোচ নিয়োগ

News Sundarban.com :
ডিসেম্বর ২৪, ২০১৯
news-image

ঋষভ পন্থকেই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত্ হিসেবে চিহ্নিত করেন নির্বাচকরা। কিন্তু বারবার সুযোগ পাওয়ার পরেও দলের প্রত্যাশাপূরণে ব্যর্থ পন্থ। কেন তিনি বারবার ব্যর্থ হচ্ছেন? অহেতুক চাপ নিয়ে নিয়েছেন কি তরুণ ঋষভ! হতে পারে। তবে পন্থের কিপিং স্কিল বাড়ানোর জন্য এবার বিশেষজ্ঞ কিপিং কোচ নিয়োগ করার কথা বললেন নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ।

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দল নির্বাচনের পরই প্রসাদ জানান, “পন্থকে ওর কিপিং স্কিল বাড়াতে হবে। ওর জন্য আমরা একজন বিশেষ উইকেট কিপিং কোচের ব্যবস্থা করব।” তবে কাকে, কবে নিয়োগ করা হবে সেনিয়ে কিছু বলেননি প্রসাদ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের বিরুদ্ধে উইকেটের পিছনে পন্থের পারফরম্যান্স সমালোচিত হয়েছে। এমনকী ঋষভ পন্থের ব্যর্থতায় ম্যাচ চলাকালীন গ্যালারি থেকে ‘ধোনি… ধোনি’ চিত্কারও করেছেন সমর্থকরা। সেই সময় অবশ্য পন্থের পাশে দাঁড়ান ভারত অধিনায়ক বিরাট কোহলি। এমনকী বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিও ঋষভের সমর্থনে সওয়াল করেন।

ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারাও ঋষভ পন্থের পাশে দাঁড়িয়েছেন। তিনি বলেন, “২১/২২ বছরের ক্রিকেটারের তুলনায় পন্থের ওপরে অনেক চাপ পড়েছে। ওকে নিজের মতো খেলতে দেওয়া হোক। “