শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

নাগরিকত্ব আইন বিরুদ্ধেই আওয়াজ তুললেন বিজেপি নেতা চন্দ্র বসু

News Sundarban.com :
ডিসেম্বর ২৪, ২০১৯
news-image

দল নাগরিকত্ব আইন নিয়ে রাজপথে ঝড় তোলার চেষ্টা করছে বিজেপি। এরকম এক সময়ে দলের বিরুদ্ধেই আওয়াজ তুললেন বিজেপি নেতা চন্দ্র বসু।

সোমবার নাগরিকত্ব বিলের সমর্থনে কলকাতায় বিশাল মিছিল করেছে বিজেপি। নেতৃত্বে ছিলেন দলের সর্বভারতীয় কার্যকরী সভাপতি জে পি নাড্ডা। আর সেদিনই নাগরিকত্ব আইন নিয়ে টুইট করে প্রশ্ন তুলে দিলেন চন্দ্র বসু। তাঁর বক্তব্য, আরও স্বচ্ছ হওয়া উচিত এই আইন।

টুইটে চন্দ্র বসু লেখেন, ‘নাগরিকত্ব আইনে সঙ্গে যদি ধর্মের কোনও সম্পর্কই না থাকে তাহলে আমরা কেন বলছি হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, পার্স ও জৈনকেই একমাত্র নাগরিকত্ব দেওয়া হবে। মুসলিমদের কেন নয়! এনিয়ে স্বচ্ছ হওয়া উচিত সরকারের।’

অন্য একটি টুইটে চন্দ্র বসু আরও লেখেন, ভারতকে অন্য কোনও দেশের সঙ্গে তুলনা করবেন না। এই দেশ সব দেশ সব ধর্ম ও সব জাতির জন্যই খোলা।

নাগরিকত্ব আইন পাস হওয়ার পর থেকেই দেশজুড়ে প্রশ্ন, এই আইনের আওতা থেকে মুসিলমরা বাদ কেন! এনিয়ে দেশের একাধিক বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ আন্দোলন শুরু হয়েছে। চন্দ্র বসুর আরও বলেছেন, পাকিস্তানের আহমেদিয়া ও বালোচ মুসলিমদের কী অবস্থা!

তবে চন্দ্র বসু এসব বললেও অমিত শাহের সাফ কথা দুনিয়ার বিভিন্ন দেশে হিন্দুরা যদি অত্যাচারিত হন তাহলে তাঁরা কোথায় যাবে! ভারতেই আসবে। অন্যদিকে, দুনিয়ার সব দেশের মুসলিমদের এদেশে স্থান দেওয়া সম্ভব নয়।