বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 চোট সারিয়ে নতুন বছরেই জাতীয় দলে ফিরলেন ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ

News Sundarban.com :
ডিসেম্বর ২৩, ২০১৯
news-image

চোট সারিয়ে নতুন বছরেই জাতীয় দলে ফিরলেন ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ। চোট সারিয়ে দলে কামব্যাক করলেন শিখর ধাওয়ানও। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মা ও মহম্মদ শামিকে। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের দলে রয়েছেন রোহিত-শামি। শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের জন্য সোমবার ভারতীয় দল ঘোষণা করলেন জাতীয় নির্বাচকরা।

হাঁটুতে চোট থাকার কারণে এতদিন দলের বাইরে ছিলেন শিখর ধাওয়ান। অন্যদিকে পিঠে চোটের জন্য ক্রিকেট থেকে দুরে ছিলেন বুমরাহ। ফিট হওয়ার পর ভাইজ্যাগে ভারতীয় দলের সঙ্গে নেটে অনুশীলন করেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের দল বেছে নেন নির্বাচকরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা এবং মহম্মদ সামিকে।

# এক নজরে দেখে নেওয়া যাক শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল:
বিরাট কোহলি(অধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, সঞ্জু স্যামসন, ঋষভ পন্থ, শিবম দুবে, যুজভেন্দ্র চাহল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, শর্দুল ঠাকুর, নভদীপ সাইনি, জশপ্রীত বুমরাহ, ওয়াশিংটন সুন্দর।

# এক নজরে দেখে নেওয়া যাক অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দল:
বিরাট কোহলি(অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, কেদার যাদব, ঋষভ পন্থ, শিবম দুবে, যুজভেন্দ্র চাহল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, শর্দুল ঠাকুর, নভদীপ সাইনি, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি।

৫ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। জানুয়ারির ১৪ তারিখ থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলবেন কোহলিরা। দুটি সিরিজই ঘরের মাঠে খেলবে ভারত। আর দুই সিরিজেই টিম ইন্ডিয়ার নেতৃত্বে বিরাট কোহলি।