মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

CAA-র প্রতিবাদের নামে তাণ্ডব রুখতে এবার কলকাতায় বন্ধ ইন্টারনেট

News Sundarban.com :
ডিসেম্বর ২০, ২০১৯
news-image

CAA-র প্রতিবাদের নামে তাণ্ডব রুখতে এবার কলকাতায় বন্ধ ইন্টারনেট। কলকাতার বিভিন্ন এলাকায় অলিখিতভাবে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট। যার ফলে প্রভাব পড়েছে অ্যাপ ক্যাব পরিষেবায়। অ্যাপ ক্যাব চালকদের অভিযোগ, ইন্টারনেট বন্ধ থাকায় অ্যাপ কানেক্ট করতে পারছেন না তাঁরা।

গত সপ্তাহে শুক্রবার জুম্মার নমাজের পর উলুবেড়িয়ায় ছড়িয়েছিল হিংসা। রেল লাইন ও স্টেশনে ব্যাপক ভাঙচুর চালায় তাণ্ডবকারীরা। এর পর একই রকম হিংসাত্মক আন্দোলন ছড়িয়ে পড়ে গোটা রাজ্যে। বাদ যায়নি কলকাতাও। যার ফলে বেশ অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্য প্রশাসনকে। সপ্তাহখানেক পর তাণ্ডব কিছুটা থামলেও নতুন করে উত্তেজনা ছড়ানোর শঙ্কায় বিভিন্ন জায়গায় ইন্টারনেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। প্রায় ১ সপ্তাহ ধরে বন্ধ ৬ জেলায় ইন্টারনেট। কলকাতায় হিংসাত্মক আন্দোলন হলেও সেখানে এতদিন ইন্টারনেট পরিষেবায় কোনও প্রভাব পড়েনি। কিন্তু শুক্রবার আর ঝুঁকি নিল না প্রশাসন।

নবান্ন থেকে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো না হলেও শুক্রবার বেলা বাড়তেই কলকাতার বিভিন্ন জায়গা থেকে ইন্টারনেট পরিষেবা বন্ধের খবর আসে। পার্ক সার্কাস, বিশ্ব বাংলা সরণির পাশের বিস্তীর্ণ এলাকা, কামালগাজি, বিজয়গড়, খিদিরপুর, মোমিনপুরে এদিন ইন্টারনেট পরিষেবা বন্ধ ছিল। ইন্টারনেট বন্ধের খবর মিলেছে গড়িয়া থেকেও। অ্যাপ ক্যাব ইউনিয়নের নেতা ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বিভিন্ন জায়গায় চালকরা ক্যাব নিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে আছেন। কিন্তু ইন্টারনেট বন্ধ থাকায় বুকিং পাচ্ছেন না। সরকার আগে থেকে না জানানোয় বিপদ আরও বেড়েছে।

ওদিকে মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকায় প্রভাব পড়েছে অন্যান্য একাধিক ক্ষেত্রে। বিস্তীর্ণ এলাকায় বন্ধ হয়েছে গিয়েছে অ্যাপ ক্যাব পরিষেবা। বন্ধ ক্যুরিয়ার ডেলিভারিও। অ্যাপ কানেক্ট না হওয়ায় পরিষেবা বন্ধ রাখতে হয়েছে বলে জানিয়েছেন চালকরা।