বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ বছর বয়সে মাকে হারিয়ে বাবা আর বোনকে নিয়ে সংসার,আইপিএল নিলামে সেই প্রিয়ম গর্গকে এক কোটি ৯০ লাখ টাকা

News Sundarban.com :
ডিসেম্বর ১৯, ২০১৯
news-image

১১ বছর বয়সে মাকে হারিয়েছেন তিনি। তার পর বাবা আর বোনকে নিয়ে সংসার। স্বচ্ছল অবস্থা ছিল না সেই সংসারের। কিন্তু বাবা চাইতেন, যেভাবেই হোক ছেলে যেন ক্রিকেট খেলে। সংসার চালাতে বাবা নরেশ গর্গ বাড়ি বাড়ি গিয়ে দুধ বিক্রি করে সংসার চালাতেন। তার মধ্যে থেকেই টাকা বাঁচিয়ে ছেলে প্রিয়মকে ক্রিকেট ট্রেনিং দিতেন। কোনো পরিস্থিতিতেই ছেলের ক্রিকেট খেলা বন্ধ হতে দেননি। ছেলে প্রিয়ম বাবার আত্মত্যাগের মূল্য দিয়েছে। আইপিএল নিলামে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের তারকা প্রিয়ম গর্গকে এক কোটি ৯০ লাখ টাকায় দলে নিয়েছে হায়দরাবাদ।

অনেক ক্রিকেটারেরই জীবনের মোড় বদলে দিয়েছে আইপিএল। প্রিয়ম গর্গ যেন তারই উদাহরণ। প্রিয়মকে দলে নেওয়ার জন্য আগ্রহ দেখিয়েছিল একাধিক ফ্র্যাঞ্চাইজি। তার যথেষ্ট কারণও ছিল। জানুয়ারিতে বসবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তার জন্য কিছুদিন আগেই দল ঘোষণা করেছে বিসিসিআই। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। এবার ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন উত্তরপ্রদেশের প্রিয়ম। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ককে দলে নিতে তাই উত্সাহ দেখিয়েছিল একাধিক ফ্র্যাঞ্চাইজি।

ছেলেকে রোজ রাতে ১০ টাকার একটা করে নোট দিতেন নরেশবাবু। প্রিয়ম বলছিলেন, ‘বাবা অনেক পরিশ্রম করেছেন। বাড়ি বাড়ি দুধ পৌঁছে দেওয়া থেকে  স্কুল ভ্যান চালানো, ভারী মালপত্র টানা, সবই আমার জন্য করেছেন বাবা। বাবা আমাকে ভাল ক্রিকেটার হিসাবে গড়ে তুলতে চেয়েছিলেন। আমি যাতে ভাল জায়গায় ট্রেনিং করতে পারি তার জন্য বাবা সব করেছে।’ উল্লেখ্য, এরই মধ্যে প্রথম সারির ক্রিকেটে একটি ডাবল সেঞ্চুরি করে ফেলেছেন প্রিয়ম। রঞ্জি ট্রফিতে খেলেছেন উত্তর প্রদেশের হয়ে।