বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চতুর্থ বারও কন্যা সন্তান! সেই রাগে ৩ কন্যাকে কুয়োয় ছুড়ে ফেলে নিজেও আত্মঘাতী বাবা

News Sundarban.com :
ডিসেম্বর ১৯, ২০১৯
news-image

চতুর্থ বারও কন্যা সন্তান! সেই রাগে তাঁর বাকি ৩ কন্যাকে কুয়োয় ছুড়ে ফেলল বাবা। তারপর নিজেও আত্মঘাতী হন। এমন ভয়াবহ ঘটনা ঘটল গুজরাটের জুনাগধ জেলায়।

পেশায় গ্রাম রক্ষা দল (জিআরডি) জওয়ান রাসিক সোলাঙ্কি। দশ বছর আগে বিয়ে হয় তাঁর। এরপর পর পর তিন কন্যা সন্তান হয়। চেয়েছিলেন একটি পুত্র সন্তান। স্বামীর এই স্বপ্ন পূরণ না করতে পারায় প্রতিদিনই গঞ্জনা শুনতে হতো স্ত্রীকে। এ বার পুত্র সন্তানের আশায় বুক বেঁধেছিলেন রাসিক সোলাঙ্কি। যখনই শোনেন ফের কন্যা সন্তান প্রসব করেছেন তাঁর স্ত্রী, বাকি তিন কন্যা রিয়া (৮), অঞ্জলি (৭), জল্পা (৩)কে মোটরবাইকে চড়িয়ে একটি ফার্মে নিয়ে আসেন তিনি। সেখানে একশো ফুট গভীর একটি কুয়োয় ৩ মেয়েকে ছুড়ে ফেলেন তিনি। নিজেও একটি গাছে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। কুয়ো থেতে ৩ শিশুর দেহ উদ্ধার করা হয়েছে।

বেহসানের সাব-ইনস্পেক্টর জানান, পুত্রসন্তান লাভ না হওয়ায় অনেক দিন ধরেই অবসাদে ভুগছিলেন রাসিক। চুতর্থবারও কন্যা সন্তান হওয়ায় এমন পদক্ষেপ করেন। ‘বেটি পড়াও, বেটি বাঁচাও’ এর বার্তা দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখন পুরুষের সঙ্গে তাল মিলিয়ে সব ক্ষেত্রে মেয়েরা নিজেদের জায়গা করে নিচ্ছেন। কোথাও আবার মেয়েরা পুরুষের থেকে কয়েক কদম এগিয়ে বুঝিয়ে দিয়েছেন, মেয়েরা কোনও অংশে কম নয়। এরপরও যখন এমন ঘটনা ঘটে, সত্যিই দুর্ভাগ্যজনক। বলছেন বিভিন্ন মহলের মানুষ।