শুক্রবার, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শুধু আকাশে বল উড়িয়ে দর্শকদের বিনোদন দিতে আসেননি:বিরাট কোহলি

News Sundarban.com :
ডিসেম্বর ৮, ২০১৯
news-image

স্ট্রাইক রেট ১৮৮। ৬টা ছয়। ৬টা চার। মাত্র ৫০ বলে ‘ছয় কম সেঞ্চুরি’। এই হল হায়দরাবাদে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আন্তর্জাতিক টি২০-র প্রথম ম্যাচে বিরাট কোহলির ব্যাটিং পারফরম্যান্স। তাঁর ব্যাটিংয়ের উপর ভর করেই ৬ উইকেটে জিতল ভারত। রিশভ পন্থের পর যাঁর ব্যাটিং স্ট্রাইক এত বেশি, তিনি মনে করেন, শুধু আকাশে বল উড়িয়ে দর্শকদের বিনোদন দিতে আসেননি। খেলার তাগিদে যতটা আগ্রাসী হওয়া যায়। যদিও সাম্প্রতিক পরিসংখ্যান তাঁর এই বিনয়ী মন্তব্যের ধার ধারে না। বিরাট নামলেই একটা সেঞ্চুরি বা অন্তত হাফ সেঞ্চুরি প্রত্যাশা করাই যায়! তার ব্যতিক্রম হয়নি হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ক্যারিবিয়ানদের ব্যাটিং দাপট ছিল এ দিন দেখার মতো। এভিন লুইস, ব্রান্ডন কিং, শিমরন হেটমায়ার কিংবা অধিনায়ক কায়রন পোলার্ড, তাঁদের ব্যাট খালি হাতে ফিরে যায়নি। শুরুতেই এভিন এলিসের ১৭ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস, হেটমেয়ারের প্রথম টি২০ হাফ সেঞ্চুরি এবং অধিনায়ক কারয়ন পোলার্ডের মাত্র ১৯ বলে ৩৭ রানে ওয়েস্ট ইন্ডিজ তোলে ৫ উইকেটে ২০৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে চার ওভারের মাথায় হোঁচট খায় ভারত। মাত্র ৮ রানে ফিরে যেতে হয় ‘হিটম্যান’ রোহিতকে। কিন্তু পিচ কামড়ে ধরে ছিলেন কেএল রাহুল। অধিনায়ক বিরাট কোহলি (৯৪) এবং রাহুলের (৬২) জুটি জয়ের পথ সহজ করে দেয়। ফিনিশিং টাচটা দিয়ে দেন রিশভ পন্থ। ৯ বলে ১৮ রান। ৬ উইকেটে জয় হাসিল করে ভারত। ৩ টি২০ ম্যাচের পরবর্তী ম্যাচটি হবে রবিবার তিরুঅন্তপুরমে।