সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

। গুগল ও অ্যালফাবেট-এর সিইও-র নাম ভুল লিখল আমেরিকার প্রথম সারির সংবাদপত্র ওয়াল স্ট্রিট জার্নাল

News Sundarban.com :
ডিসেম্বর ৬, ২০১৯
news-image

সুন্দর পিচাইয়ের নাম লেখা হল সুন্দর পিঞ্চাই। গুগল ও অ্যালফাবেট-এর সিইও-র নাম ভুল লিখল আমেরিকার প্রথম সারির সংবাদপত্র ওয়াল স্ট্রিট জার্নাল। আর এমন ভুলের পর সেই সংবাদপত্রকে ছেড়ে কথা বললেন না ভারতীয়রা। একেবারে ফ্রন্ট পেজ-এ গুগল সিইও-র নাম ভুল লেখা হল। সোশ্যাল মিডিয়ায় অনেক ইউজার এই ঘটনাকে লজ্জাজনক ও অপমানজনক বলে দাবি করেছেন। তাঁরা জানিয়েছেন, আমেরিকার প্রথম সারির সংবাদপত্র কী করে গুগল ও অ্যালফাবেট-এর সিইও-র নাম ভুল লিখতে পারে!

কোনও কোনও ইউজার অবশ্য পাল্টা যুক্তি দিয়েছে। তাঁদের দাবি, সংবাদপত্রটি লিখেছে- Pinchai. এক্ষেত্রে মাঝের N উহ্য হতে পারে। হয়তো তারা পিচাই লিখতে চেয়েছিল। কিন্তু মাঝে N বসিয়ে দেওয়ায় আমরা আপাতদৃষ্টিতে পিঞ্চাই বলে ধরছি! অনেকেই বলেছেন, আমেরিকান ইংলিশ অনুসারে Pinchai লেখা হয়েছে সেই সংবাদপত্রে। আর সেটি ভুল নয়। তবে বেশিরভাগ ভারতীয় এই যুক্তি মেনে নিচ্ছেন না। কারণ, তাঁদের পাল্টা যুক্তি এই যে পিচাইয়ের নামের যা বানান এখানে আদতে সেটাই লেখা উচিত ছিল সংবাদপত্রের।

গত চারদিন ধরে আলোচনার কেন্দ্রে রয়েছেন সুন্দর পিচাই। গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট-এর সিইও হয়ে গিয়েছেন সুন্দর। তার পর থেকেই আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সুন্দর পিচাইয়ের নাম ছড়িয়ে পড়েছে। অ্যালফাবেট-এর সিইও পদ থেকে গত মঙ্গলবার ইস্তফা দিয়েছিলেন লেরি পেজ। তার পরই দায়িত্ব গ্রহণ করেন সুন্দর পিচাই।