সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তরুণ প্রজন্মের মধ্যে ‘বিকৃত মানসিকতা’ জায়গা পাচ্ছে, একমাত্র ইন্টারনেটের জন্যই:গেহলট সরকারের মন্ত্রী

News Sundarban.com :
ডিসেম্বর ৫, ২০১৯
news-image

তরুণ প্রজন্মের মধ্যে ‘বিকৃত মানসিকতা’ জায়গা পাচ্ছে। একমাত্র ইন্টারনেটের জন্যই। বাচ্চা থেকে বুড়ো এখন সবার হাতেই মোবাইল। যা মন চাইছে, তাই দেখছে। সেন্সরের বালাই নেই। এখানেই বিকৃত মানসিকতার জন্ম নিচ্ছে। ধর্ষণের প্রবণতা ব্যাখ্যা করতে গিয়ে এমন যুক্তি পেশ করলেন গেহলট সরকারের মন্ত্রী।

কংগ্রেস শাসিত রাজস্থানের স্বাস্থ্য, জল ও সংস্কৃতি মন্ত্রী বি ডি কালা সোমবার বলেন, বিকৃত মানসিকতা তৈরি হওয়ার সবচেয়ে বড় কারণ অত্যাধিক ইন্টারনেট ব্যবহার। সিনেমার মতো সেন্সর হওয়া উচিত। রাজস্থানে টঙ্ক জেলায় ৬ বছরের শিশুকে ধর্ষণ এবং খুন প্রসঙ্গে এই মন্তব্য করেন বি ডি কালা।

নভেম্বরে হায়দরাবাদে এক মহিলা পশুচিকিত্সকে ধর্ষণ এবং নির্মমভাবে পুড়িয়ে হত্যা করা হয়। এই ঘটনায় চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়। নিজের মুখেই স্বীকার করে ভয়াবহ হত্যার ঘটনাটি। উল্লেখ্য, ওই ঘটনাস্থলের অদূরে আরও এক দগ্ধ মহিলার দেহ। পুলিসের অনুমান, পশুচিকিত্সকের মতোই তাঁকে ধর্ষণ এবং খুন করা হয়েছে। এ ঘটনায় দেশ জুড়ে চলছে বিক্ষোভ, প্রতিবাদ। সরকারও জানিয়েছে, ধর্ষণ রুখতে আরও কঠোর আইন আনা হবে। সরকারের এই কড়া বার্তাতেও ধর্ষণ থামেনি। বৃহস্পতিবার লখনউতেই এক মহিলাকে পুড়িয়ে মারা চেষ্টা করে দুষ্কৃতীরা। তাঁদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে মামলা করেছিলেন উন্নাওয়ের ওই নির্যাতিতা।