শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিসের বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ করেছে হিন্দু জাগরণ মঞ্চ

News Sundarban.com :
ডিসেম্বর ৪, ২০১৯
news-image

 হিন্দু জাগরণ মঞ্চের মিছিলকে কেন্দ্র করে ধুন্ধুমার শিয়ালদা চত্বরে। বিনা অনুমতিতে মিছিল করা হচ্ছে এই অভিযোগে বাধা দেয় পুলিস। এর পরই সংগঠনের সদস্যদের সঙ্গে বিবাদ বাধে পুলিসের। সংগঠনের সদস্যদের গ্রেফতার করতে এলাকার বিভিন্ন গলিতে শুরু হয় তল্লাশি। শেষে নীলরতন সরকার মেডিক্যাল কলেজের সামনে থেকে শুরু হয় মিছিল। সেই মিছিলও মৌলালির কাছে আটকে দেয় পুলিস। পুলিসের বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ করেছে হিন্দু জাগরণ মঞ্চ।

 

মেটিয়াবুরুজে বিজেপি কর্মী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় বুধবার শিয়ালদা থেকে রানি রাসমণি রোড পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল হিন্দু জাগরণ মঞ্চ। যদিও মিছিলের কোনও অনুমতি ছিল না। সকাল ১০টা থেকে শিয়ালদা স্টেশন চত্বরে জড়ো হতে থাকেন সংগঠনের সমর্থকরা। বেলা ১২টা নাগাদ মিছিল শুরু করার চেষ্টা হলে বাধা দেয় পুলিস। পালটা পুলিসের বাধা অতিক্রম করে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা। এর পরই পুলিস লাঠি চালায় বলে অভিযোগ।

এরই মধ্যে সংগঠনের একদল সদস্য পৌঁছে যায় এনআরএস হাসপাতালের সামনে। সেখান থেকেই মিছিল শুরু করে তারা। মৌলালি পৌঁছলে সেখানেও পুলিস তাদের বাধা দেয়। আরেকপ্রস্ত ধস্তাধস্তি বাঁধে এনএন ব্যানার্জি রোডের মোড়ে।

মিছিলের অনুমতি যে ছিল না তা স্বীকার করে নিয়েছে হিন্দু জাগরণ মঞ্চ। তবে তাদের দাবি, এর আগে অনুমতি নিয়ে মিছিল করেও বাধার মুখে পড়তে হয়েছে। ঘটনার পর বেশ কিছুক্ষণ শিয়ালদার বিভিন্ন গলিতে সংগঠনের সদস্যদের খোঁজে তল্লাসি চালায় পুলিস। ঘটনায় বেশ কয়েজনকে আটক করেছে পুলিস।