মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বারো দিনের মাথায় ফের তুষার ধসের কবলে ভারতীয় সেনা

News Sundarban.com :
নভেম্বর ৩০, ২০১৯
news-image

বারো দিনের মাথায় ফের তুষার ধসের কবলে ভারতীয় সেনা। এবারও সেই সিয়াচেন। শনিবার ভোর রাতে সিয়াচেনে তুষার ধসে চাপা পড়ে যায় টহলদারি সেনার একটি দল।  ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ জওয়ানের।  ওই মর্মান্তিক ঘটনা ঘটে সিয়াচেনের ১৮০০০ ফুট উচ্চতায়।

ধসের খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে পৌঁছায় উদ্ধারকারী দল। কাজে লাগানো হয়ে সেনা কপ্টার। ঘটনাস্থলে গিয়ে চাপা পড়ে যাওয়া সেনাদের উদ্ধার করে উদ্ধারকারী দল।  ততক্ষণে ২ জনের মৃত্যু হয়েছে। বাকিদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তুষার ধস সম্পর্কে প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র সংবাদমাধ্যমে বলেন, বহু চেষ্টা করেও আমাদের ২ জওয়ানকে বাঁচানো যায়নি।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর সিয়াচেনেই তুষার ধসের কবলে পড়ে সেনার একটি টহলদারি দল। মৃত্যু হয় ৪ জওয়ানের। সেনাবাহিনীর তরফে এক বিবৃতিতে জানানো হয়, সিয়াচেন হিমবাহের উত্তরাঞ্চলে ডিউটি করছিলেন ওইসব জওয়ানরা। সেইসময় তুষার ধসে চাপা পড়ে যান তাঁরা। খবর পয়েই কাছাকাছি থাকা উদ্ধারকারীদল সেখানে ছুটে যায়। ধসের মধ্যে থেকে ৮ জওয়ানকেই উদ্ধার করা হয়। এদের মধ্যে ৭ জনের অবস্থা ছিল আশঙ্কাজনক। দ্রুত কপ্টারে উড়িয়ে এনে তাঁদের কাছাকাছি সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই ৪ সেনা ও ২ মালবাহকের মৃত্যু হয়।