শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহেনশা অমিতাভ মনে করছেন সিনেমার দুনিয়া থেকে হয়তবা তাঁর বিদায় নেওয়ার সময় এসেছে

News Sundarban.com :
নভেম্বর ২৯, ২০১৯
news-image

 সালটা ১৯৬৯, মৃণাল সেনের ‘ভুবন সোম’ ছবির মাধ্যমেই সিনেমার দুনিয়ায় তাঁর পা রাখা। তবে অভিনেতা নয়, ‘ভুবন সোম’ ছবিতে অমিতাভ বচ্চনের ভূমিকা ছিল একজন ভয়েস ওভার আর্টিস্টের। ওই বছরই ‘সাত হিন্দুস্তানি’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন শাহেনশা অমিতাভ। পরবর্তীকালে হিন্দি সিনেমা জগতে একের পর এক হিট সিনেমা দিয়ে এসেছেন। সিনেমার দুনিয়ায় কাটিয়ে ফেলেছেন টানা ৫০ বছর। তবে এবার তিনি মনে করছেন সিনেমার দুনিয়া থেকে হয়তবা তাঁর বিদায় নেওয়ার সময় এসেছে। সম্প্রতি, নিজের ব্লগে এমনই অভিব্যক্তি প্রকাশ করেছেন বিগ বি।

হ্যাঁ, ঠিকই শুনছেন, সম্প্রতি নিজের অবসর নিয়ে কিছু কথা লিখেছেন অমিতাভ বচ্চন। প্রসঙ্গত এই মুহূর্তে অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় ”ব্রহ্মাস্ত্র” ছবির শ্যুটিং করছেন বিগ বি অমিতাভ বচ্চন। যে ছবিতে অভিনয় করছেন রণবীর কাপুর, আলিয়া ভাট। সম্প্রতি ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শ্যুটিংয়ের প্রয়োজনেই মানালি পৌঁছেছেন বিগ বি। এই প্রসঙ্গেই বিগ বি লেখেন,  ”এই ছোট্ট অথচ সুন্দর জায়গায় পৌঁছনোর জন্য আমার ১২ ঘণ্টা সময় লেগে গেল। এখানকার রাস্তা এক্কেবারেই ভালো নয়। এখানকার পরিবেশ থাকার ঘর সবকিছুই আলাদা। মনে হচ্ছে আমার এবার অবসর নেওয়ার সময় এসেছে। আমার মস্তিস্ক যা বলছে হাতের আঙুলগুলি তা মেনে এক্কেবারেই কাজ করছে না। তবে এটাকেই বার্তা হিসাবে ধরে নেওয়া যেতে পারে।”

নিজের ব্লগে বিগ বি এই বার্তা দেওয়ার পরই সিনেমার দুনিয়া থেকে তাঁর অবসর নিয়ে জল্পনা তৈরি হয়েছে। অনেকেই সোশ্যাল মিডিয়ায় এনিয়ে নানান মতামত প্রকাশ করেছেন।

তবে মুম্বই মিরর সূত্রে খবর, ডিসেম্বরে শুরু হতে চলা আরও একটি ছবির শ্যুটিংয়ের জন্য বিদেশ যাওয়ার কথা রয়েছে অমিতাভ বচ্চনের। সেই ছবির শ্যুটিং শুরুর আগে পর্যন্ত তিনি মানালিতেই থাকবেন।

এদিকে কিছুদিন আগেই বাবা অমিতাভ বচ্চনের সিনেমার দুনিয়ায় ৫০ বছর পূ্র্তি উপলক্ষে একটি ছবি শেয়ার করে অভিষেক বচ্চন লেখেন, ”শুধু ছেলে হিসাবেই নয়, অভিনেতা ও ভক্ত হিসাবেও তাঁকে সামনে থেকে দেখতে পারা আমার কাছে আশীর্বাদের মতোই। তাঁর মধ্যে এমন অনেককিছুই রয়েছে যা তাঁর প্রতি শ্রদ্ধা তৈরি করে। আমাদের মতো সিনেমাপ্রেমীদের বিভিন্ন প্রজন্ম বচ্চন যুগে বাস করেছেন। সিনেমার দুনিয়ায় ৫০ বছর অতিক্রম করার জন্য শুভেচ্ছা। আমরা আরও ৫০ বছরের অপেক্ষায় রয়েছি। ভালোবাসা রইল।”

 

প্রসঙ্গত, আগামী বছর বিগ বির বেশকিছু ছবির মুক্তি পাওয়ার কথা রয়েছে। যার মধ্যে রয়েছে বাটারফ্লাই (কন্নড় ছবি), আব আমি সিডি (মারাঠি), গুলাব সিতাব, ব্রহ্মাস্ত্র, চহেরে, ঝুন্ড।