রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 ২৬ নভেম্বর রবীন্দ্র সদনে উদ্বোধন হল ১৯তম নাট্যমেলার

News Sundarban.com :
নভেম্বর ২৭, ২০১৯
news-image

২৬ নভেম্বর রবীন্দ্র সদনে উদ্বোধন হল ১৯তম নাট্যমেলার। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বিজ্ঞান ও প্রযুক্তি এবং জৈব প্রযুক্তি দফতরের মন্ত্রী ব্রাত্য বসু। উপস্থিত ছিলেন অর্পিতা ঘোষ, ঊষা গাঙ্গুলি, গৌতম হালদার, দেবেশ চট্টপাধ্যায়, অভি চক্রবর্তী-সহ বাংলা থিয়েটারের এক ঝাঁক বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব।

এই উদ্বোধনী অনুষ্ঠানে এ বছর নাটকের সর্বোচ্চ সম্মান ‘দীনবন্ধু মিত্র’ পুরস্কার তুলে দেওয়া হয় ব্রাত্য বসুর হাতে। ‘শম্ভু মিত্র’ পুরস্কারে সম্মানিত করা হয় অশোকনগর নাট্যমুখের নির্দেশক অভি চক্রবর্তীকে।

২৬ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত চলা এই নাট্যমেলায় শহরের প্রতিটি নাট্যমঞ্চে দুপুর থেকে রাত পর্যন্ত নানা স্বাদের নাটকের আসর বসবে। মঞ্চ নাটকের পাশাপাশি পথ নাটক, মূকাভিনয়, পুতুল নাটক ও অন্তরঙ্গ নাটক দেখা যাবে এই নাট্যমেলায়। এ বছর থেকেই নাট্যমেলাতে অন্তর্ভুক্ত হয়েছে অন্তরঙ্গ নাটক।

এ বছর কলকাতা নাট্যমেলায় আমন্ত্রিত হয়েছে টালিগঞ্জ স্বপ্নমৈত্রী নাট্যদল। বুধবার সন্ধ্যা ৬টায় তৃপ্তি মিত্র নাট্যগৃহে মঞ্চস্থ হবে তাদের নতুন মুক্ত নাট্য প্রযোজনা উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর গল্প অবলম্বনে ‘লুকোচুরি’। ‘টালিগঞ্জ স্বপ্নমৈত্রী’র ‘লুকোচুরি’ নাটক দিয়েই ১৯তম কলকাতা নাট্যমেলার অন্তরঙ্গ নাটকের সূচনা হবে।