বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অমিত শাহকে ‘ভারতের রাজনীতির কৌটিল্য’ বললেন বিহারে ডেপুটি মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী

News Sundarban.com :
নভেম্বর ২৩, ২০১৯
news-image

মহারাষ্ট্রবাসী হঠাত্ ঘুম থেকে উঠে দেখলেন, রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবসী। মধ্যরাত পর্যন্ত যা কল্পনাও করা যায়নি। এখানেই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ। তাঁকে ‘ভারতের রাজনীতির কৌটিল্য’ বললেন বিহারে ডেপুটি মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী।

অজিত পাওয়ারের সিদ্ধান্তে সহমত নন, দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। শনিবার টুইট করে বর্ষীয়ান নেতা জানান, মহারাষ্ট্রে সরকার তৈরি করা নিয়ে অজিত পাওয়ারের বিজেপিকে সমর্থন দলের সিদ্ধান্ত নয়। একান্তই তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। কোনও ভাবেই এই পদক্ষেপকে সমর্থন কিংবা বাহবা দিচ্ছে না দল।

উল্লেখ্য, কংগ্রেস নেতা প্রফুল্ল প্যাটেলও বলেন, এটি এনসিপির সিদ্ধান্ত কখনওই হতে পারে না। শরদ পাওয়ারের সমর্থন নেই বলে দাবি করেন প্যাটেল। তবে, সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বিজেপির সঙ্গে আলোচনা পরোক্ষভাবে চালিয়ে গিয়েছেন শরদ পাওয়ার। তাঁর সম্মতিতেই বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন ভাইপো অজিত পাওয়ার। আজ ভোর বেলায় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে নির্দেশিকা জারি করে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন তুলে নেওয়া হয়। এরপরই সকাল ৮টা নাগাদ রাজ্যপাল ভগত্ সিং কোশায়ারির ভবনে দেবেন্দ্র ফডণবীসকে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে। অন্যদিকে ডেপুটি হিসাবে শপথ নিলেন এনসিপি বিধায়ক অজিত পাওয়ার। অন্যদিকে ডেপুটি হিসাবে শপথ নিলেন এনসিপি বিধায়ক অজিত পাওয়ার।