বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্কুল টুর্নামেন্ট হ্যারিস শিল্ড-এ ১১ জনই আউট হল শূন্য রানে চিল্ড্রেন্স ওয়েলফেয়ার স্কুলেরস্কুল টুর্নামেন্ট হ্যারিস শিল্ড-এ

News Sundarban.com :
নভেম্বর ২১, ২০১৯
news-image

এগারোজন ব্যাটসম্যান। কেউ খাতা খুলতে পারলেন না। এর আগে ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা ঘটেছে কিনা সন্দেহ। মুম্বইয়ের জনপ্রিয় স্কুল টুর্নামেন্ট হ্যারিস শিল্ড-এ প্রথম রাউন্ডের নক আউট ম্যাচে স্বামী বিবেকানন্দ স্কুলের বিরুদ্ধে খেলতে নেমেছিল চিল্ড্রেন্স ওয়েলফেয়ার স্কুল। প্রথম ম্যাচেই লজ্জাজনক হারের সম্মুখীন হতে হল চিল্ড্রেন্স ওয়েলফেয়ার স্কুলকে। ১১ জনই আউট হল শূন্য রানে। দলের মোট রান উঠল সাত। সেটাও অতিরিক্ত। ৭৫৪ রানে স্বামী বিবেকানন্দ স্কুলের বিরুদ্ধে হারল তারা।

হ্যারিস সিল্ড টুর্নামেন্ট মানেই রেকর্ডের ছড়াছড়ি। এই টুর্নামেন্ট থেকেই উত্থান পৃথ্বী শ-র। আবার এই টুর্ইনামেন্টে ১০০৯ রানের ইনিংস খেলে রেকর্ড গড়েছিলেন মুম্বইয়ের প্রণব ধনওয়াড়ে। এবার হ্যারিস শিল্ডের এই রেকর্ড কিন্তু অনভিপ্রেত। এদিন মাত্র ছয় ওভার ব্যাটিং করে চিল্ড্রেন্স ওয়েলফেয়ার স্কুলের ব্যাটসম্যানরা। বোরিভলির আজাদ ময়দানে অনুষ্ঠিত এই ম্যাচ নিয়ে এখন মুম্বইয়ের ক্রিকেট সার্কিটে জোর আলোচনা চলছে। স্বামী বিবেকানন্দ স্কুলের মিডিয়াম পেসার অলোক পাল তিন ওভারে ছটি উইকেট তুলে নিয়েছেন। প্রথমে ব্যাট করে ৩৯ ওভারে চার উইকেট হারিয়ে তোলে ৭৬১ রান। ট্রিপল সেঞ্চুরি করেছেন মিত মায়েকর। ১৩৪ বলে ৩৩৮ রান করেন তিনি। ৫৬ টি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি মারেন তিনি।

আরও পড়ুন- ইডেনের আত্মকথা: বহু ইতিহাসের সাক্ষী দাঁড়িয়ে ‘গোলাপি’ ইতিহাসের দোরগোড়ায়

৪৫ ওভারের নির্ধারিত ম্যাচে ছয় ওভার কম বোলিং করে ৩৯ চিল্ড্রেন্স ওয়েলেফেয়ার। যার জন্য শাস্তি হিসাবে আরও ১৫৬ রান চাপানো হয় তাদের উপর।