সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বুলবুলে বিধ্বস্থ রিক্সাচালকদের পাশে মাতলা ২ গ্রামপঞ্চায়েত

News Sundarban.com :
নভেম্বর ২১, ২০১৯
news-image

ওরা বড়ই অসহায়!তারপরও বুলবুলের জেরে ওরা সকলেই প্রায় বিধ্বস্থ!বুলবুলের তান্ডবে ওদের বাড়ীঘর অনেকাংশ ক্ষতিগ্রস্থ হয়েছে।কিন্তু ওদের দুর্ভাগ্য মেলেনি কোন ত্রাণ,সরকারী সাহায্য!অসহায় রিক্সা চালকদের অভিযোগ “ত্রাণ না পেলেও হয়তো সংসার চালানো যাবে। কিন্তু বর্তমানে টোটো,ম্যাজিক,অটো গাড়ীর পরিমাণ বেশী হয়ে যাওয়ায় রিক্সাতে আর তেমন ভাবে কেউ উঠতে চান না। অনেকেই আবার আমাদের করুণ পরিস্থিতির কথা চিন্তা করে রিক্সাতে ওঠেন।”

ওদের করুণ পরিস্থিতির কথা কেউ শোনে না বা জানতেও চায় না।নিজেরা একত্রিত হয়ে ওদের দুঃখ দুর্দশার কথা জানানোর জন্য শনিবার রাতে প্রতিঞ্জাবদ্ধ ভাবে জড়ো হয়েছিলেন ক্যানিং বাসষ্ট্যান্ডে।ঘড়িতে ঘড়ির কাঁটা তখন রাত সাড়ে আটটার ঘর পার হয়ে ন’টার দিকে এগিয়ে চলেছে। অগত্যা সেই মুহূর্তে ক্যানিং বাসষ্ট্যান্ড সংলগ্ন তৃণমূল পার্টী অফিস থেকে মিটিং সেরে বেরিয়ে আসছিলেন মাতলা ২ গ্রাম পঞ্চায়েত প্রধান উত্তম দাস।

অগত্যা দশ বারোজন রিক্সাচালক ছেঁকে ধরেন মাতলা ২ গ্রাম পঞ্চায়েত প্রধান উত্তম দাস কে। সেই মুহূর্তে উত্তম বাবুর সঙ্গীসাথীরা রিক্সা চালকদের কে হঠিয়ে দিতে গেলে উত্তম বাবু ততক্ষণাৎ তাদেরকে ধমক দিয়ে রিক্সাচালকদের কে কাছে ডেকে নেন। রিক্সা চালকরা তাদের করুণ দুর্দশার কথা উত্তম বাবু কে বললে,উত্তম বাবু রিক্সাচালকদের কে আশ্বস্থ করে বলেন “আপনাদের কে আগামী দু-একদিনের মধ্যে সাহায্য সহযোগীতা করা হবে”।

সেই কথা মতো বুধবার সকালে ক্যানিং মাতলা ২ গ্রামপঞ্চায়েত প্রধান উত্তম দাস কুড়িজন রিক্সাচালক কে ডেকে তাদের হাতে ত্রাণ তুলে দেন।
উত্তম বাবু বলেন “বেশকিছু রিক্সাচালক তাদের করুণ দুর্দশার কথা জানিয়েছিল।আজ তাদের হাতে ত্রাণ তুলে দেওয়া হয়েছে। আগামী দিন যাতে ওরা সরকারী বিভিন্ন সুযোগ সুবিধা পায় তার জন্য সহযোগিতা করবো।
রিক্সাচালক সোনাতন মল্লিক,পরমেশ্বর মন্ডল,বলাই সাহা উত্তম বাবুর কাছ থেকে ত্রাণ পেয়ে আনন্দিত।