বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অযোধ্যা ভূমিতেই তৈরি হবে আকাশ ছোঁয়া রামমন্দির

News Sundarban.com :
নভেম্বর ২১, ২০১৯
news-image

অযোধ্যা ভূমিতেই তৈরি হবে আকাশ ছোঁয়া রামমন্দির। ঝাড়খণ্ডের মানিকায় নির্বাচনী প্রচারে গিয়ে ঘোষণা বিজেপি সভাপতি অমিত শাহের। অযোধ্যার জমি বিবাদ মামলায় কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করালেন তিনি। বলেন, ভোট ব্যাঙ্ক বাঁচাতেই কংগ্রেস এতদিন কোনও পদক্ষেপ করেনি। দেশের প্রত্যেক নাগরিক চান, অযোধ্যায় রামমন্দির তৈরি হোক। কিন্তু কংগ্রেস শুধু ভোট ব্যাঙ্কের কথা ভেবে এসেছে। এ দিন অমিত শাহ আরও বলেন, ঐতিহাসিক রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে, অযোধ্যা মামলার ফয়সলায় ‘বকলমে’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কৃতিত্বই তুলে ধরলেন অমিত শাহ।

৮১ আসন বিশিষ্ট ঝাড়খণ্ডে ৫ দফায় ভোট গ্রহণ হতে চলেছে। ৩০ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভোটগ্রহণ। এদিন অমিত শাহ বলেন, এই ঝাড়খণ্ডকে রাজ্যের স্বীকৃতি দেয় বিজেপিই। ৭০ বছর ক্ষমতায় থাকা সত্ত্বেও গড়িমসি করে এসেছে কংগ্রেস। কিন্তু অটল বিহারী বাজপেয়ী জমানায় ঝাড়খণ্ড রাজ্যের জন্ম হয়। গত পাঁচ বছরে ঝাড়খণ্ডের মসনদে ছিল বিজেপিই। এ দিন উন্নয়নের পরিসংখ্যান তুলে ধরেন অমিত শাহ।

ফের আরও ঝাড়খণ্ডে একবার রঘুবর দাসের সংখ্যাগরিষ্ঠ সরকার তৈরির বার্তা দেন। সঙ্গে অমিত শাহের হুঁশিয়ারি, মাওবাদী সমস্যা আর যতটুকু আছে, তা সম্পূর্ণ উত্খাত্ করা হবে। অমিত শাহের দাবি, গত পাঁচ বছরে ঝাড়খণ্ডের মানচিত্র পালটে গিয়েছে। গ্যাস, বিদ্যুত, শৌচালয় ঘরে ঘরে পৌঁছে গেছে। যা ৭০ সাল ধরে কংগ্রেস এবং ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চা করতে পারেনি।