শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলঘরিয়া থানার নাকের ডগাতেই চলতো ডেবিট ও ক্রেডিট কার্ডের নম্বর হাতিয়ে জালিয়াতি ও প্রতারণা

News Sundarban.com :
নভেম্বর ২০, ২০১৯
news-image

ডেবিট ও ক্রেডিট কার্ডের নম্বর হাতিয়ে জালিয়াতি। বেলঘরিয়া থানার নাকের ডগাতেই বসে চলতো ওই প্রতারণা। গ্রেফতার করা হল তুরস্ক ও বাংলাদেশের ৪ যুবককে। এদের কাছ থেকে উদ্ধার হয়েছে আনুমানিক ৭০ লাখ টাকা, বিপুল ডলার ও ল্যাপটপ।

মুম্বই পুলিসের কাছ থেকে খবর পেয়ে বিশাল ওই জালিয়াতি চক্রের পর্দাফাঁস করল পুলিস। বেলঘরিয়ায় বিটি রোড সংলগ্ন এক আবাসনে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতো ২ তুর্কি ও ২ বাংলাদেশি যুবক।

ওই চার জনের মোবাইল লোকেশন ট্র্যাক করে তাদের আস্তানার সন্ধান পায় পুলিস। ওই ৪ জনের সঙ্গে গ্রেফতার করা হয়েছে আবাসনের নিরাপত্তারক্ষীকেও। তাদের জেরা করে জানা যাচ্ছে এ মাসের ১৪ তারিখ থেকে দৈনিক ১২০০ টাকা ভাড়ায় ওই ফ্ল্যাটে থাকতো তারা। আবাসনে কোনও সিসিটিভি না থাকায় বোঝা যাচ্ছে না তাদের সঙ্গে কারা দেখা করতে আসতো।

জেরায় জানা গিয়েছে, ২ বাংলাদেশি যুবক বিভিন্ন শপিং মল, রেস্টুরেন্ট ঘুরে ডেবিট ও ক্রেডিট কার্ডের নম্বর জোগাড় করতো। তারপর সেই নম্বর দিতো তুরস্কের ২ যুবককে। তারা সেই নম্বর কপি করে একটি সফটওয়্যারের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিত। তারপর কয়েক মিনিটির মধ্যেই সেই টাকা ডলারে বদলে ফেলতো ২ তুর্কি যুবক। এদের জেরা করে জানা যানা যাচ্ছে অসম, ত্রিপুরা সহ দেশের বেশ কয়েকচি রাজ্যে তারা এই প্রতারণাচক্র চালাতো তারা।