শনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

একই দেখতে দুটি মানুষ একে অপরের সঙ্গে জড়িয়ে পড়ার গল্প নিয়ে তৈরি হয়েছে -‘ক্লোন’

News Sundarban.com :
নভেম্বর ১৯, ২০১৯
news-image

 এক্কেবারেই যমজ ভাইবোন নয়। অথচ অবিকল একইরকম দেখতে দুটি মানুষ দিব্যি ঘুরে বেড়াচ্ছে খোদ কলকাতার বুকে। উত্তমকুমারের ‘ভ্রান্তিবিলাস’-এর গল্প নয়, আবার কুম্ভমেলায় হারিয়ে যাওয়া ভাইয়ের বলিউডি মেলোড্রামাটিক পুনর্মিলনও বলা যাবে না। নেহাতই কাকতালীয় সমাপতনে একই দেখতে দুটি মানুষ ঘটনাচক্রে একে অপরের সঙ্গে জড়িয়ে পড়ার গল্প নিয়ে তৈরি হয়েছে -‘ক্লোন’।  ইম্প্যাট প্রযোজনা সংস্থার প্রয়াস স্বল্পদৈর্ঘ্যের ছবি।

‘ক্লোন’ শব্দটা শুনলেই কেমন একটা রোমাঞ্চ হয়, তাই না? তারপর যদি ছবিটি লভ, ক্রাইম, অ্যাকশন, ড্রামায় ভরপুর হয়, তাহলে তো কথাই নেই। প্রীতম এম ও অর্ণব মুখোপাধ্যায়ের যৌথ পরিচালিত ছবির গল্পে রয়েছে এমনই টুকরো টুকরো ঘটনার কোলাজ। ছবিটি নিবেদনে রয়েছে সুপার এক্সপোস। ছবির মূখ্য চরিত্রে অভিনয় করছেন রাহুল বন্দ্যোপাধ্যায় আর ভিনিতা চট্টোপাধ্যায়।

ছবির পরিচালক প্রীতমের লেখা “এমনও হয় …..”  গানটি গল্পের সঙ্গে খুব প্রাসঙ্গিক বলেই মনে করছেন নির্মাতারা। নচিকেতা চক্রবর্তীর কণ্ঠে এই গান ছবিতে যোগ করেছে এক অন্য মাত্রা। গানটির সুর করেছেন  রাজর্ষি সেনগুপ্ত। প্রীতম, রাজর্ষি  আর অর্ণবের বন্ধুত্ব বহুদিনের। বন্ধুত্ব এবার ছবির তৈরির ময়দানে কেমন ম্যাজিক তৈরি করে সেটাই দেখার। তবে এবিষয়ে আশাবাদী প্রযোজক পৌলমী বিশ্বাস ।