মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক করেছেন দীপক চাহর

News Sundarban.com :
নভেম্বর ১২, ২০১৯
news-image

প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক করে নজির গড়েছেন দীপক চাহর। নাগপুরে চাহরের ৭ রানে ৬ উইকেটের স্পেলই টি-টোয়েন্টিতে সেরা স্পেল। নিজের এই কীর্তির জন্য ভারতের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেলকে ধন্যবাদ দিতেই পারেন দীপক। একসময় গ্রেগ চ্যাপেলই বাদ দিয়েছিলেন তাঁকে। আর সেটাই জেদ বাড়িয়ে দিয়েছিল রাজস্থানের এই পেসারের।

২০০৮ সালে রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাকাডেমির ডিরেক্টর থাকার সময় ৫০ জনের মধ্যে চাহারকে রাখেননি গুরু গ্রেগ। তখন দীপকের মধ্যে কোনও রসদ খুঁজে পাননি তিনি। সেই বাদ পড়াটাই তাতিয়ে দিয়েছিল দীপককে। বলা চলে জীবনই বদলে দিয়েছিল রাজস্থান পেসারের।

এরপরেই নিজেকে ধীরে ধীরে তৈরি করতে থাকেন দীপক চাহার। রঞ্জি ট্রফিতে অভিষেকেই বাজিমাত্। হায়দরাবাদের বিরুদ্ধে ১০ রান দিয়ে তুলে নেন ৮ উইকেট। চাহার উঠে আসেন সংবাদ শিরোনামে। এরপর চাহারের কেরিয়ারের সেরা টার্নিং পয়েন্ট আইপিএলে চেন্নাই-এর খেলা। মহেন্দ্র সিং ধোনির পরামর্শেই টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে নিজেকে অন্য উচ্চতায় তুলে নিয়ে যান দীপক। চেন্নাইয়ের হয়ে ধারাবাহিকভাবে খেলেন চাহার।

আইপিএলে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্সের সৌজন্যে জাতীয় দলে সুযোগ পেয়ে যান রাজস্থানের এই মিডিয়াম পেসার। এবার টিম ইন্ডিয়ার জার্সিতেও সাফল্য ধরা দেয় দীপককে। সেদিন গুরু গ্রেগের কাছে বাদ না পড়লে হয়তো নাগপুরে চাহারের এই বিধ্বংসী স্পেলই দেখা হত না ক্রিকেট বিশ্বের।