বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দলের সাংসদকে মোদী মন্ত্রিসভা থেকে সরিয়ে নেওয়ার পর শিবসেনা কার্যালয়ে জরুরি বৈঠক ডাকলেন উদ্ধব ঠাকরে

News Sundarban.com :
নভেম্বর ১২, ২০১৯
news-image

দলের সাংসদকে মোদী মন্ত্রিসভা থেকে সরিয়ে নেওয়ার পর শিবসেনা কার্যালয়ে জরুরি বৈঠক ডাকলেন উদ্ধব ঠাকরে। বৈঠকে থাকবেন আদিত্য ঠাকরে, সঞ্জয় রাউত, একতা সিন্ধের মতো নেতা।

শিবসেনার পাশাপাশি মহারাষ্ট্রে সরকার গঠনের তত্পরতা দেখা গেল কংগ্রেস শিবিরেও। দিল্লিতে এদিন বৈঠকে বসে দলের ওয়ার্কিং কমিটি। সোনিয়া গান্ধীর বাসভবনের ওই বৈঠকে ছিলেন কে সি বেণুগোপাল, আহমেদ প্যাটেল, মল্লিকার্জুন খারগে। ওই বৈঠকের পর দলের নেতা মল্লিকার্জুন খারগে বলেন, মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে আলোচনার জন্য রাজ্যের নেতাদের দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। বিকেল ৪টেয় ওই বৈঠক বসবে।

রাজনৈতিক মহলের খবর, সোমবারই রাজ্যে সরকার গঠনের দাবি করতে পারেন উদ্ধব ঠাকরে। তাদের সঙ্গে রয়েছে এনসিপির সমর্থন। শিবসেনা সংসদ মোদী মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার পর সেই রাস্তা আরও সুগম হয়েছে। শোনা যাচ্ছে গড়িমসি করলেও বাইরে থেকে শিবসেনা-এনসিপিকে সমর্থন করতে পারে কংগ্রেস।

মহারাষ্ট্রে সরকার গঠনের নিয়ে শিবসেনার মতামত জানতে চেয়েছেন রাজ্যপাল। আমরা সরকার গঠন করতে তৈরি। কিন্তু বিজেপিকে এর জন্য ৭২ ঘণ্টা সময় দেওয়া হয়েছিল। আমাদের অনেকটাই কম সময় দেওয়া হয়েছে। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার লক্ষে এটি বিজেপির একটি রণকৌশল।