শনিবার, ২৫শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

 শ্রেয়স আয়ারের ঝোড়ো ৬২ রানের ইনিংস, দীপক চাহারের হ্যাট-ট্রিক,টি-২০ সিরিজ পকেটে পুরলো ভারত

News Sundarban.com :
নভেম্বর ১১, ২০১৯
news-image

শ্রেয়স আয়ারের ঝোড়ো ৬২ রানের ইনিংস, দীপক চাহারের হ্যাট-ট্রিক— সব বিভাগেই মাহমুদুল্লাহদের অনেকটাই পিছনে ফেলে শেষ টি-২০ ম্যাচ আর সিরিজ পকেটে পুরলো রহিত শর্মার টিম ইন্ডিয়া।

নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ ছিল দু’দলের কাছেই নির্নায়ক ম্যাচ। তাই টস জেতা থেকেই সৌভাগ্যের দিকে পা বাড়াতে চেয়েছিলেন দু’দলের দুই অধিনায়ক। টসের ক্ষেত্রে ভাগ্য সঙ্গ দেয়নি রোহিত শর্মার। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ। ইনিংসের শুরুতেই মাত্র ২ রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন রহিত। কিন্তু লোকেশ রাহুলের ৩৫ বলে ৫২ রান আর শ্রেয়স আয়ারের ৩৩ বলে ঝোড়ো ৬২ রানের ইনিংসের দৌলতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৪ রান তোলে টিম ইন্ডিয়া। বল হাতে নজর কাড়েন বাংলাদেশের শফিউল ইসলাম আর সৌম্য সরকার।

এর পর রান তাড়া করে ১৭৫ রানের লক্ষ্যে পৌঁছাতে শুরুতেই ধাক্কা খেতে হয় মাহমুদুল্লাহ বাহিনীকে। তৃতীয় ওভারে দীপক চাহারের বলে ওয়াশিংটন সুন্দরের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন লিটন দাস। এর পরের বলেই শূন্য রানেই প্যাভিলিয়নে ফেরান দীপক চাহার। এর পর আর সে ভাবে ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। একমাত্র মহম্মদ নঈম ছাড়া বাংলাদেশের কোনও ব্যাটসম্যানই ভারতীয় বোলিং আক্রমণের সামনে বেশিক্ষণ টিকতে পারেননি। এ দিন মহম্মদ নঈম মাত্র ৪৮ বলে ৮১ রান করেন। মহম্মদ মিঠুন কিছুক্ষণ নঈমের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও মাত্র ২৭ রানে চাহারের বলে তিনিও আউট হয়ে যান। শেষমেশ ১৯.২ ওভারেই ১৪৪ রানে অল-আউট হয়ে যায় বাংলাদেশ। এ দিনের ম্যাচে হ্যাটট্রিক-সহ বিশ্বরেকর্ড করেন দীপক চাহার। মাত্র ৭ রান দিয়ে বাংলাদেশের ৬টি উইকেট তুলে নেন তিনি।