রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মসজিদ নির্মাণের জন্য অযোধ্যাতেই ৫ একর জমি দেওয়া নিয়ে বিভিন্ন ধরনের প্রশ্ন উঠতে শুরু করেছে

News Sundarban.com :
নভেম্বর ১০, ২০১৯
news-image

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আবেদন করা হবে না বলে শনিবারই জানিয়েছিল উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ড। এবার আরও একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করল বোর্ড।

অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি মন্দির নির্মাণের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি মসজিদ নির্মাণের জন্য অযোধ্যাতেই ৫ একর জমি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে, ওই ৫ একর জমি নিয়ে বিভিন্ন ধরনের প্রশ্ন উঠতে শুরু করেছে। কোনও কোনও মহল থেকে প্রশ্ন তোলা হচ্ছে সরকারের কাছ থেকে আদৌ ওই জমি নেওয়া যায় কিনা। এনিয়ে ২৬ নভেম্বর তাদের বৈঠকে সিদ্ধান্ত নেবে সুন্নি ওয়াকফ বোর্ড।

উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান জাফর ফারুকি সংবাদসংস্থাকে জানিয়েছেন, ওই জমি নেওয়া যাবে কিনা তা নিয়ে মতবিরোধ তৈরি হয়েছে। আগামী ২৬ নভেম্বর বোর্ডের বৈঠক বসছে। সেখানেই ঠিক হবে সরকারের দেওয়া ৫ একর জমি নেওয়া হবে কিনা।

ফারুকি আরও বলেন, ঠিক ছিল ১৩ নভেম্বর বোর্ডের বৈঠক বসবে। তা শেষপর্যন্ত স্থগিত হয়ে গিয়েছে। বৈঠক হতে পারে ২৬ নভেম্বর। জমি নেওয়া নিয়ে ভিন্ন মত রয়েছে। অনেকে বলছেন বাবরি মসজিদের জন্য জমি নেওয়া যাবে না। কেউ বলছেন, ওই জমি নিক ওয়াকফ বোর্ড। সেখানে কোনও শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করা হোক।