বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশে জাতীয় পুরস্কার পেলেন অভিনেত্রী জয়া আহসান সৌজন্যে ‘দেবী’

News Sundarban.com :
নভেম্বর ১০, ২০১৯
news-image

ফের একবার সেরা অভিনেত্রীর স্বীকৃতি। এবার নিজের দেশ বাংলাদেশে জাতীয় পুরস্কার পেলেন অভিনেত্রী জয়া আহসান। সৌজন্যে ‘দেবী’। প্রসঙ্গত, শুধু অভিনয়ই নয়, ছবিটির প্রযোজনাও করেছেন জয়া নিজে।

বাংলাদেশের বিখ্যাত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের রহস্যধর্মী উপন্যাস ‘দেবী’ অবলম্বনেই তৈরি হয়েছে জয়ার ‘দেবী: মিসির আলি প্রথমবার’ ছবিটি। হুমায়ূন আহমেদের লেখা ‘দেবী’ উপন্যাসে রহস্যময় চরিত্র হল মিসির আলি। জয়া অভিনীত ‘দেবী’তেও উঠে এসেছে এই বিখ্যাত চরিত্রটি।

তবে এই প্রথমবার নয়, বাংলাদেশে এর আগেও তিনবার জাতীয় পুরস্কার পেয়েছেন জয়া। ২০১১য় ‘গোরিলা’, ২০১২য় ‘চোরাবালি’ ও ২০১৫য় ‘জিরো ডিগ্রি’র সৌজন্যে। অন্যদিকে এবছর ‘পুত্র’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন ফিরদৌস। পাশাপাশি সইফুল ইসলাম পরিচালিত ‘পুত্র’ ছবিটি সেরা ছবির পুরস্কারও জিতে নিয়েছে। প্রসঙ্গত ‘পুত্র’ ছবিটিতেও অভিনয় করেছেন জয়া।

এদিকে এর আগে জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ ও ‘এক যে ছিল রাজা’ ছবিটি এদেশের জাতীয় পুরস্কার জিতে নিয়েছিল। বর্তমানে নিজের অভিনয় প্রতিভা দিয়ে দুই বাংলারই মন জয় করে নিয়েছেন জয়া। প্রসঙ্গত, ৮ নভেম্বর শুক্রবারই বাংলাদেশে মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত ‘কণ্ঠ’ ছবিটি। পাশাপাশি তাঁর বাংলাদেশের ছবি খাঁচা মুক্তি পেতে চলেছে এদেশে।