বুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

অযোধ্যা রায় নিয়ে পাকিস্তানের মন্তব্যের তীব্র প্রতিবাদ করল ভারত

News Sundarban.com :
নভেম্বর ১০, ২০১৯
news-image

অযোধ্যা রায় নিয়ে পাকিস্তানের মন্তব্যের তীব্র প্রতিবাদ করল ভারত। বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে ঘৃণা ছড়ানোর জন্যই পাকিস্তানে ভারতের নিজস্ব বিষয়ে মন্তব্য করছে পাকিস্তান।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার সাংবাদিকদের বলেন, ‘পাকিস্তানের অনৈতিক এই মন্তব্যের প্রতিবাদ করছে ভারত। অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের রায় একান্তই ভারতের নিজস্ব বিষয়। দেশের সব ধর্মের মানুষদের সমানাধিকার ও ভারতে আইনের শাসনের বিষয়টি ওই রায়ে প্রতিষ্ঠিত হয়েছে। এই ধারনাটাই পাকিস্তানের জানাশোনার বাইরে। তাই রাজনৈতিক কারণেই তারা বিভিন্ন ধরনের মন্তব্য করছে। এটা তাদের বাধ্যবাধকতা। ঘৃণা ছড়ানোর এই কৌশলের নিন্দা করছে ভারত।’

উল্লেখ্য, শনিবারই অযোধ্যা মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। এদিনই শিখ পুণ্যার্থীদের জন্য করতারপুর করিডোর খুলে দেয় পাকিস্তান। দুটি ঘটনার টাইমিং নিয়ে প্রশ্ন তুলেছেন পাক বিদেশমন্ত্রী। এনিয়ে পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেন, করতারপুর করিডোরের উদ্বোধনের দিনই অযোধ্যা মামলার রায় অত্যন্ত দুঃখের বিষয়। খুশির এই দিনে গোটা বিষয়টাই মোটেই সংবেদনশীল ঘটনা নয়।

উল্লেখ্য, শনিবার অযোধ্যা মামলার রায় দেয় সুপ্রিম কোর্টে। ওই রায়ে অযোধ্যায় বিতর্কিত জমি দেওয়া হয়েছে মন্দির নার্মাণের জন্য। অন্যদিকে, অযোধ্যার মধ্যেই মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সুন্নি ওয়াকফ বোর্ডকে। এই রায়ের ফলে জমির দখল নিয়ে রাজনীতি অনেকটাই কমবে বলে মনে করছে রাজনৈতিক মহল।