বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজকোটে ভারতের বোলিং বিভাগে দেখা যাবে পরিবর্তন

News Sundarban.com :
নভেম্বর ৭, ২০১৯
news-image

চার ওভারে দিয়েছেন ৩৭ রান। পেয়েছেন একটি উইকেট। খলিল আহমেদকে নিয়ে দিল্লিতে ম্যাচ শেষে প্রবল আলোচনা হয়েছিল। ১৯তম ওভারে খলিলই বাংলাদেশের জয় প্রায় নিশ্চিত করে দিয়েছিলেন। তাঁর ওভারে চারটি বাউন্ডারি মারেন মুশফিকুর। ওই ওভারেই পকেটে ম্যাচ পুরে ফেলে বাংলাদেশ। কাল রাজকোটে সিরিজ বাঁচানোর লড়াই ভারতের সামনে। ওদিকে, ভাঙাচোরা দল নিয়ে এলেও বাংলাদেশ এখন টি-২০ সিরিজ জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ। রাজকোটে কি ভারতের বোলিং বিভাগে কোনও পরিবর্তন দেখা যাবে? ক্যাপ্টেন রোহিত শর্মা পরিবর্তনের ইঙ্গিত দিয়ে গেলেন। সেক্ষেত্রে খলিল আহমেদের বদলে দলে শার্দুল ঠাকুরের সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। রোহিত এদিন বলে গেলেন, ”ব্যাটিং বিভাগে কোনও পরিবর্তনের প্রয়োজন রয়েছে বলে মনে হয় না। আমরা দিল্লিতে খারাপ ব্যাটিং করিনি। আর দিল্লির উইকেটের কথা মাথায় রেখে দল গঠন হয়েছিল। এবার রাজকোটেও তাই হবে। উইকেটের ধরণের উপর দল বাছাই নির্ভর করবে। আশা করছি রাজকোটেক উইকেট ভাল হবে।”

রাজকোটে বৃষ্টির পূর্বাভাস। তবে কিউরেটরের দাবি, এই উইকেটে কাল ব্যাটসম্যানরা সুবিধা পাবেন। অর্থাত্, কাল ভারত-বাংলাদেশ ম্যাচে রানের বন্যা দেখার সুযোগ থাকবে। এমনিতে রাজকোটের এই মাঠে নিকাশি ব্যবস্থা ভাল। কর্তৃপক্ষের দাবি, একটানা বৃষ্টি না হলে মাঠে জল দাঁড়াবে না। সেক্ষেত্রে কম ওভারে হলেও ম্যাচ হবে। তবে একটানা বৃষ্টি হলে আউটফিল্ডে জল জমতে পারে। সেক্ষেত্রে সমস্যা দেখা দেবে। বৃষ্টির পূর্বাভাসের জন্য আপাতত পিচ ঢাকা রয়েছে। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে কাল সন্ধ্যে সাতটা থেকে শুরু হবে ম্যাচ। বাংলাদেশ কাল জিতলে তাদের নাম লেখা থাকবে ইতিহাসে। ভারতের মাটিতে সিরিজ জয় তাদের পক্ষে সহজ হবে না অবশ্য। রোহিত শর্মা বলে রেখেছেন, ”দিল্লি আর রাজকোটের উইকেটে ফারাক হবে। রাজকোটে আমাদের খেলার ধরনে পরিবর্তন থাকবে। ব্যাটিং হোক বা বোলিং, আমাদের অ্যাপ্রোচ ভিন্ন হবে।” অর্থাত্, সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত যে জেতার জন্য মরিয়া প্রচেষ্টা চালাবে তার ইঙ্গিত দিয়ে রেখেছেন রোহিত।

বোলিং বিভাগের উপর কি চাপ রয়েছে? রোহিত এই প্রশ্নের উত্তরে বলেন, ”আমরা দিল্লিতে দল হিসাবে হেরেছি। বোলিং ইউনিট হিসাবে তো হারিনি। কোনও বিভাগের উপর আলাদা করে চাপ নেই। পুরো দলকে একসঙ্গে জয়ের জন্য ঝাঁপাতে হবে।”