বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তান ভালবাসা দেখাবে, পিছনে অশান্তি পাকানোর ছক কষবে:অমরিন্দর সিং

News Sundarban.com :
নভেম্বর ৬, ২০১৯
news-image

আনুষ্ঠানিকভাবে করতারপুর করিডর চালু হবে আগামী ৯ নভেম্বর। তার আগে পাক তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে করতারপুরের দরবার সাহিব নিয়ে  একটি ভিডিয়ো প্রকাশ করে। যা নিয়ে বাধল জোর বিতর্ক। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে ৩ খালিস্তানি নেতার ছবি। ১৯৮৪ সালে সেনার ব্লু স্টার অপারেশনে মৃত্যু হয় ওই নেতাদের। পাক ভিডিয়ো নিয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেন, প্রথম দিন থেকেই সতর্ক করে আসছি, গোপন এজেন্ডা চালাচ্ছে পাকিস্তান।

অমরিন্দর সিং আরও বলেন, এক দিকে পাকিস্তান ভালবাসা দেখাবে, পিছনে অশান্তি পাকানোর ছক কষবে। আমাদের ভীষণ সতর্ক থাকা উচিত। অমরিন্দরের কথায়, বিশেষ করে সীমান্তে থাকা পঞ্জাব রাজ্যের। উল্লেখ্য, ওই ভিডিয়ো সম্প্রীতির বার্তা তুলে ধরার পাশাপাশি ভীন্দ্রনওয়ালে, মেজর জেনারেল শাহবেগ সিং এবং অমরিক সিং খালসা নামে বিচ্ছন্নতাবাদী খালিস্তানির ছবিও দেখানো হয়। পাকিস্তান উদ্দেশ্যপ্রণোদিতভাবে হিংসার মদত দিচ্ছে বলে মত বিশেষজ্ঞদের।

উল্লেখ্য, করতারপুর করিডর উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য কেন্দ্রের কাছে অনুমতি চেয়েছেন অমরিন্দর সিংয়ের সতীর্থ নভজ্যোত্ সিং সিধু। এ প্রসঙ্গে অমরিন্দর জানান, সিধুর এই আবেদনপত্র কেন্দ্রের কাছে পাঠানো হয়েছে। সিদ্ধান্ত এখন তাদের হাতেই। ইমরান খানের প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন নভজ্যোত্ সিং সিধু। সে দেশের সেনা প্রধান কামার জাভেদ বাজোয়ার সঙ্গে আলিঙ্গন করে তুমুল বিতর্কে জড়ান তিনি।