বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতি বছর ভারতে একটি দিন-রাতের টেস্ট আয়োজন করতে চাই বলেন সৌরভ গাঙ্গুলি

News Sundarban.com :
নভেম্বর ৪, ২০১৯
news-image

২২ নভেম্বর ইডেনে অনুষ্ঠিত হতে চলেছে ভারত-বাংলাদেশ দিন-রাতের টেস্ট। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চলেছে গোটা দেশ। প্রথমবার গোলাপি বলে টেস্ট খেলতে নামবে ভারতীয় দল। সৌরভ গাঙ্গুলি বিসিসিআই সভাপতি হওয়ার পরই ইডেনে দিন-রাতের টেস্ট করার পদক্ষেপ নিয়েছেন। তাঁর এমন পদক্ষেপ প্রশংসিত হয়েছে ভারতীয় ক্রিকেট মহলে। এবার থেকে প্রতি বছর ভারতে অন্তত একটি দিন-রাতের টেস্ট হবে বলে জানান বোর্ড প্রেসিডেন্ট।

বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, “প্রতি বছর ভারতে একটি দিন-রাতের টেস্ট আয়োজন করতে চাই আমরা। ভারতীয় দল কোনও সফরে গেলে সেখানকার ক্রিকেট বোর্ডের সঙ্গেও কথা বলব। যাতে একটি দিন-রাতের টেস্ট ম্যাচ আয়োজন করা হয়।”

তবে স্প্লিট ক্যাপ্টেন্সিতে বিশ্বাসী নন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। আলাদা ফরম্যাটের জন্য আলাদা অধিনায়ক চান না তিনি। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ায় টেস্ট আর সীমিত ওভারের জন্য আলাদা আলাদা অধিনায়ক রয়েছে। তবে ভারতে সব ধরণের ফরম্যাটেই একজন নেতাকেই চান বিসিসিআই সভাপতি। পরের বছরই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির টুর্নামেন্টে অধিনায়ক কোহলির ভাগ্য সদয় না হলেও কোহলির ওপরেই আস্থা রাখতে চান সৌরভ।

তাই অনেকেই মনে করছেন সৌরভ হয়তো দল নির্বাচনের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন। তবে বোর্ড সভাপতির সাফ জানান, দল নির্বাচনের বিষয়ে তিনি কখনই ঢুকতে চাইবেন না।