রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিবসেনা ছাড়াই সরকার গড়ার ছক কষে ফেলেছে বিজেপি

News Sundarban.com :
নভেম্বর ১, ২০১৯
news-image

শিবসেনা ছাড়াই সরকার গড়ার ছক কষে ফেলেছে বিজেপি! আর মুখ্যমন্ত্রী হচ্ছেন দেবেন্দ্র ফড়ণবীসই। এমনটাই সূত্রের খবর। যদি শিবসেনা নিজেদের অবস্থানে অনড় থাকে, তা হলে বিকল্প পথে বিজেপি হাঁটতে পারে। কিন্তু কার হাত ধরে সরকার গড়বে, এখনও স্পষ্ট নয়।

জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী নির্ধারণ, মন্ত্রিসভা তৈরি, শপথ-সহ একাধিক কর্মসূচির খসড়া ইতিমধ্যেই করে ফেলা হয়েছে। জানা যাচ্ছে, দেবেন্দ্র ফডণবীসকেই মুখ্যমন্ত্রী করা হচ্ছে। চলতি মাসে ৫ বা ৬ তারিখে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শপথগ্রহণ অনুষ্ঠান হবে।

সূত্রে খবর, শিবসেনা যদি সরকার তৈরিতে দূরে থাকে, তা হলে তাদের ছাড়াই বিজেপি সরকার গড়বে। বিজেপি বিধায়ক প্রসাদ লাল এবং চন্দ্রকান্ত পাটিলকে শপথগ্রহণ অনুষ্ঠানের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, আজ সকালেই শিবসেনা নেতা সঞ্জয় রাউত ফের হুঁশিয়ারি দিয়ে জানান, শিবসেনা চাইলেই মহারাষ্ট্রে স্থায়ী সরকার গড়তে পারে। ফিফটি-ফিফটি ফরমুলার উপর ভিত্তিতে সরকার তৈরির জন্য মানুষ রায় দিয়েছেন। তাঁরা শিবসেনা থেকে মুখ্যমন্ত্রী চাইছেন।

বিজেপি-শিবসেনার দড়ি টানাটানি আবহে সরকার গঠনে আশা হারাচ্ছে না শরদ পাওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেসও। এ দিন এনসিপি নেতা নবাব মালিক বলেন, স্থায়ী সরকার তৈরির জন্য নিরঙ্কুশ সংখ্যা পেয়েছে বিজেপি-শিবসেনা। আস্থাভোট অর্জন করে দেখাক তারা। যদি না পারে তখনই সরকার গঠনের চেষ্টা করবে দল।