মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শাকিবের নির্বাসনে নতুন করে অধিনায়ক নির্বাচন করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড

News Sundarban.com :
অক্টোবর ৩১, ২০১৯
news-image

রবিবার থেকে বাংলাদেশের ভারত সফর শুরু। শাকিবের নির্বাসনে নতুন করে অধিনায়ক নির্বাচন করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি এবং টেস্টের জন্য এবার আলাদা অধিনায়ক বেছে নিল বিসিবি। দুই দলের আলাদা অধিনায়কের সঙ্গে মঙ্গলবার টেস্ট দলও বেছে নিয়েছে সে দেশের ক্রিকেট বোর্ড। মাহমুদুল্লাহকে টি-টোয়েন্টি আর মোমিনুল হককে টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। শাকিবের পরিবর্ত হিসেবে টেস্ট ও টি-টোয়েন্টির দলে জায়গা করে নিয়েছেন তাইজুল ইসলাম।

অক্টোবর মাসের শুরুতেই টি-টোয়েন্টি দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শাকিবের নির্বাসন অন্যদিকে তামিম ইকবাল ব্যক্তিগত কারণে সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন। তামিমের বদলে দলে এলেন মহম্মদ মিঠুন। মহম্মদ সইফুদ্দিন চোটের জন্য নেই সিরিজে। পরিবর্তে টি-টোয়েন্টি দলে এলেন আবু হায়দার রনি। চোট সারিয়ে টেস্ট দলে ফিরছেন মুস্তাফিজুর রহমান।

ভারত সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি দল: মাহমুদুল্লাহ (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, নঈম শেখ, মুশফিকুর রহিম, মহম্মদ মিঠুন, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফত সানি, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন।

ভারত সফরে বাংলাদেশের টেস্ট দল: মোমিনুল হক (অধিনায়ক), শাদমান ইসলাম, ইমরুল কায়েস, সইফ হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লা, মহম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নঈম হাসান, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরি রাহি, ইবাদত হোসেন।