মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিধানসভা উপ নির্বাচনের প্রার্থী বাছাইয়ের জন্য বৃহস্পতিবার বৈঠকে বসে প্রদেশ নির্বাচনী কমিটি

News Sundarban.com :
অক্টোবর ৩১, ২০১৯
news-image

কালিয়াগঞ্জ ও খড়গপুর উপ নির্বাচনে প্রার্থীদের নাম চূড়ান্ত অনুমোদনের জন্য AICC-র কাছে পাঠাল পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটি। বৃহস্পতিবার প্রদেশ কংগ্রেস নির্বাচনী কমিটির সভায় কালিয়াগঞ্জে প্রার্থী হিসাবে নাম সুপারিশ করা হয়েছে ধীতশ্রী রায়ের। খড়গপুরে চিত্তরঞ্জন মণ্ডলের নাম পাঠানো হয়েছে।

আগামী ২৫ নভেম্বর পশ্চিমবঙ্গে ৩ কেন্দ্রে বিধানসভা উপ নির্বাচনের ভোটগ্রহণ। কালিয়াগঞ্জ ও খড়গপুর ছাড়াও উপ নির্বাচন হবে নদিয়ার করিমপুরে। এই নির্বাচনে জোট গড়ে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস ও বামেরা। বিজেপি ও তৃণমূল বিরোধী ভোট ভাগ রুখতে এবার সহজেই সমঝোতার পথে পৌঁছেছে দুপক্ষ। রফা অনুসারে কালিয়াগঞ্জ ও খড়গপুরে প্রার্থী দেবে কংগ্রেস। করিমপুরে লড়বে বামেরা।

বৃহস্পতিবার আলিমুদ্দিন স্ট্রিটে রাজ্য সদর দফতরে এক সাংবাদিক বৈঠকে করিমপুরের বাম প্রার্থীর নাম ঘোষণা করেন সিপিএমের রাজ্য সম্পাদক বিমান বসু। জানান ওই কেন্দ্রে সিপিএম প্রার্থী হবেন গোলাম রাব্বি। একই সঙ্গে খড়গপুর ও কালিয়াগঞ্জে কংগ্রেস প্রার্থীদের জেতাতে বাম কর্মীদের ঝাঁপাতে নির্দেশ দেন তিনি।

বিধানসভা উপ নির্বাচনের প্রার্থী বাছাইয়ের জন্য বৃহস্পতিবার বৈঠকে বসে প্রদেশ নির্বাচনী কমিটি। সেখানেই ধীতশ্রী রায় ও চিত্তরঞ্জন মণ্ডলের নাম চূড়ান্ত হয়েছে।

একই সঙ্গে প্রতিটি বিধানসভা কেন্দ্রে কংগ্রেস ও বামেদের কো-অর্ডিনেশন কমিটি তৈরি হবে বলে কংগ্রেসের তরফে জানানো হয়েছে। কংগ্রেসের তরফে কো-অর্ডিনেশন কমিটিতে নেতৃত্ব দেবেন কালিয়াগঞ্জে শঙ্কর মালাকার, খড়গপুরে শুভঙ্কর সরকার ও করিমপুরে বাম প্রার্থী গোলাম রাব্বির কো-অর্ডিনেশন কমিটিতে কংগ্রেসের তরফে নেতৃত্ব দেবেন অমিতাভ চক্রবর্তী।

সভা শেষে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, তিনটি বিধানসভা কেন্দ্রেই আন্তরিক ভাবে জোট করে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়তে হবে।