বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ছট উৎসব উপলক্ষে একাধিক স্পেশাল ট্রেন চালাবে রেল

News Sundarban.com :
অক্টোবর ৩১, ২০১৯
news-image

আর দিন দুয়েকের মধ্যেই পালিত হবে ছট উৎসব। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তার প্রস্তুতি। এই উৎসব বিহার, ঝাড়খণ্ড, উত্তর প্রদেশের পূর্বাংশ এবং পশ্চিমবঙ্গের কিছু জায়গাতে পালিত হয়। ছট উৎসব উপলক্ষে এই সময় ভিন রাজ্যে কর্মরত অনেকেই বাড়ি ফেরার তোড়জোড় শুরু করে দিয়েছেন। ফলে ট্রেনে অতিরিক্ত যাত্রীদের ভীড়, টিকিট পাওয়া নিয়ে নাজেহাল অবস্থা, প্রায় ৯-১০ ঘণ্টা কোনও রকমে বসে বা দাঁড়িয়ে আসা— সব মিলিয়ে মারাত্মক কষ্টকর হয়ে ওঠে ট্রেন যাত্রা। আর বাড়তি এই যাত্রী-বোঝা সামাল দিতে এ বছর একাধিক বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল।

মূলত নর্দান রেলওয়ে এবং ইস্ট কোস্ট রেলওয়ের যাত্রীদের জন্য এই সময় বেশ কয়েকটি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অতিরিক্ত যাত্রীদের ভীড় সামাল দিতে আনন্দ বিহার ও নয়াদিল্লি ষ্টেশন থেকে বেশ কয়েকটি ট্রেন ছাড়বে। ইস্ট কোস্ট রেলওয়ে পুরী থেকে পাটনা পর্যন্ত একাধিক স্পেশাল ট্রেন চালাবে। এ ছাড়া বিহারের ভাগলপুর আর ঝাড়খণ্ডের হাতিয়া থেকে ছট পুজো উপলক্ষে ছাড়বে কয়েকটি স্পেশাল ট্রেন।

রেল সূত্রে খবর, বুধবার পুরী থেকে দু’টি স্পেশাল ট্রেন হাতিয়া এবং ভাগলপুরের জন্য ছেড়েছে। যাত্রীদের স্বাচ্ছন্দের কথা মাথায় রেখে ৩০ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত ছট উৎসব উপলক্ষে একাধিক স্পেশাল ট্রেন চালাবে রেল।